Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আইপিএলে নতুন দায়িত্ব পেলেন সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ২৫, ২০২১, ০৭:৩০ এএম


আইপিএলে নতুন দায়িত্ব পেলেন সাঙ্গাকারা

শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল রাজস্থান রয়্যালসের ক্রিকেট ডিরেক্টের হিসেবে দায়িত্ব পেয়েছেন।

তার কাজের পরিধির মধ্যে রয়েছে কোচিং স্টাফদের নিয়োগ ও কোচিং পরিকল্না সাজানো, খেলোয়াড়দের নিলাম, তরুণ ক্রিকেটারদের উঠিয়ে আনা এবং নাগপুরে রাজস্থান রয়্যালসের একাডেমির দায়িত্ব। রাজস্থান রয়্যালস ২০২১ আইপিএলের জন্য তাকে নিয়োগ দিয়েছে।

ঐতিহ্যবাহী মেরিলবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) প্রধান হিসেবে পাশাপাশি দায়িত্ব পালন করেন। ছয় বছরের আইপিএল ক্যারিয়ারে সাঙ্গাকারা খেলেছেন কিংস ইলাভেন পাঞ্জাব ও ডেকান চাজার্স ও সানরাইজার্স হায়দরাবাদে। নতুন দায়িত্ব পেয়ে সাঙ্গাকারা বলেন,‘একটি ক্রিকেটীয় পরিকল্পনা সাজানো এবং ফ্রাঞ্জাইজি দলকে প্রতিযোগিতায় সঠিকভাবে পরিচালনার কাজটা মোটেও সহজ নয়।

প্রাতিষ্ঠানিক রূপ দাঁড় করানো ও মাঠে সেই সফলতা এনে দেওয়ার কাজটা করতে হবে। এটা অবশ্যই আমাকে অনুপ্রাণিত করবে। আমাদের তাদের নেতৃত্বগুণ দেখে মুগ্ধ হয়েছি। এবার সেখানে যোগ দেওয়ার অপেক্ষায় আছি।’

উল্লেখ্য, ২০০০ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলে পথ চলা শুরু সাঙ্গাকারার। এরপর ব্যাট হাতে মুগ্ধ করেছেন ক্রিকেট বিশ্বকে। টেস্ট ক্রিকেটে ১২৪০০ রান নিয়ে অবসরে গিয়েছেন এ ক্রিকেট কিংবদন্তি। ২০১৪ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। ২০১১ বিশ্বকাপে তার নেতৃত্বে শ্রীলঙ্কা খেলেছিল ফাইনাল।। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পর ক্রিকেট ধারাভাষ্যে ছিলেন তিনি।

আমারসংবাদ/এমএস