Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

অনলাইন জুয়া প্রচারণা: কোহলিকে কেরালা হাইকোর্টের আইনি নোটিশ

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ২৮, ২০২১, ০৯:৪৫ এএম


অনলাইন জুয়া প্রচারণা: কোহলিকে কেরালা হাইকোর্টের আইনি নোটিশ

মাত্র কয়েকদিন হলো বাবা হয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। আগামী মাসেই ফিরবেন ক্রিকেটে। তবে তার আগেই আইনি সমস্যায় জড়ালেন এই তারকা খেলোয়ার।

অনলাইন রামি (এক ধরনের অনলাইন জুয়া) খেলার প্রচারণায় যুক্ত থাকায় বিরাটকে আইনি নোটিশ পাঠালেন কেরালার হাইকোর্ট। একই কারণে বিরাটের সাথে নোটিশ পাঠানো হয়েছে দক্ষিণী অভিনেত্রী তামান্না ভাটিয়া ও অভিনেতা আজু ভারঘেজেকেও। তবে এই আইনি নোটিশ প্রসঙ্গে এখনো কোনো মন্তব্য করেননি বিরাট। এমন খবর প্রকাশ করেছে ভারতের গণমাধ্যমগুলো।

এর আগে অনলাইন রামি খেলতে গিয়ে ২১ লাখ টাকা হারিয়ে আত্মহত্যা করেন কেরালার কাট্টাক্কাদা অঞ্চলের এক বাসিন্দা। তারপেই এমন অনলাইন জুয়া খেলার ওয়েবসাইটগুলোর ওপর নিষেধাজ্ঞা জারি করা হবে বলে জানায় কেরালা সরকার। এর প্রেক্ষিতে আদালতে পিটিশন জমা দেন আইনজীবী পাওলি ভাদাক্কানে। সেই মামলার শুনানিতেই কেরালা হাইকোর্ট কোহলিকে এই নোটিশ পাঠায়।

পাওলি ভাদাক্কানের দাবি, অনলাইন জুয়ার জালে ফেঁসে অনেক নিম্ন-মধ্যবিত্ত বা দরিদ্র লোকেরা আত্মহত্যা করছে। আবার তরুণ প্রজন্মের মধ্যেও এই খেলার প্রবণতা দিনদিন বাড়ছে। আর তারকারা এসব অনলাইন জুয়ার ওয়েবসাইট প্রোমোট করছেন বলেই সাধারণ মানুষের মধ্যে আগ্রহ আরও বাড়ছে। ফলে এসব ওয়েবসাইটের অধিকাংশ ব্র্যান্ড অ্যাম্বাস্যাডরদেরই আইনি নোটিশ পাঠানো হয়েছে যাতে তারা এমন ওয়েবসাইট প্রোমোট করা বন্ধ করেন।

এর আগে অনলাইনে ফ্যান্টাসি ক্রিকেট বা ক্রিকেটের বেটিং অ্যাপগুলোর সঙ্গে যুক্ত থাকার জন্য গত বছর নভেম্বরে কোহলি, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি, অভিনেতা প্রকাশ রাজ ও তামান্না ভাটিয়াকে নোটিশ পাঠিয়েছিলেন মাদ্রাজ হাইকোর্ট।

আমারসংবাদ/এমএ