Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

অস্ট্রেলিয়ান ওপেনে প্রতিদিন থাকবে ৩০ হাজার দর্শক

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ৩০, ২০২১, ০৯:৩০ এএম


অস্ট্রেলিয়ান ওপেনে প্রতিদিন থাকবে ৩০ হাজার দর্শক

টেনিস ভক্তরা গ্যালারিতে বসে অস্ট্রেলিয়ান ওপেন উপভোগ করার সুযোগ পাচ্ছেন। আগামী ৮ই ফেব্রুয়ারি থেকে শুরু অস্ট্রেলিয়ান ওপেন। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে মাঠে উপস্থিত থাকতে পারবেন ৩০ হাজার দর্শক। ভিক্টোরিয়া রাজ্যের ক্রীড়ামন্ত্রী এ ঘোষণা দিয়েছেন।

মেলবোর্নে অনুষ্ঠেয় এ টুর্নামেন্টের প্রথম ৮ দিনে ৩০ হাজার দর্শকের অনুমতি থাকলেও কোয়ার্টার ফাইনালে অনুমতি পাবেন ২৫ হাজার দর্শক। যা গত আসরের অংশ নেয়া দর্শকের তুলনায় অর্ধেক। তবে এই সংখ্যা দিন ও রাতের সেশনে সমানভাগে ভাগ করা হবে।

এর ফলে মেলবোর্ন পার্কে টুর্নামেন্ট চলাকালে ১৪ দিনে সবমিলিয়ে খেলা দেখবেন প্রায় ৩ লাখ ৯০ হাজার দর্শক। এর আগের বছরগুলোতে দর্শকসংখ্যা ছিল দ্বিগুণ। করোনার কারণে দর্শক সংখ্যা কমাতে হচ্ছে আয়োজকদের।

৮ই ফেব্রুয়ারি শুরু হয়ে ২১শে ফেব্রুয়ারি শেষ হবে অস্ট্রেলিয়ান ওপেনের এবারের আসর। টুর্নামেন্টকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় পৌঁছে এরইমধ্যে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন পর্ব শেষ করেন খেলোয়াড়রা।

জানুয়ারির শুরুর দিকে টুর্নামেন্ট খেলতে প্রায় দুই হাজার খেলোয়াড় ও স্টাফ অস্ট্রেলিয়ায় পা রাখেন। প্রত্যেক খেলোয়াড় দিনে ৫ ঘন্টা করে অনুশীলন করার সময় পান। তবে অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পর ৭২ জন করোনায় আক্রান্ত হওয়ায় সবাইকে পুরোপুরি আইসোলেশনে রাখা হয়।

আমারসংবাদ/এমএস