Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

উইন্ডিজকে জিততে দেয়নি বিসিবি একাদশ 

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ৩১, ২০২১, ১২:১০ পিএম


উইন্ডিজকে জিততে দেয়নি বিসিবি একাদশ 

উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে এবার টেস্ট মিশনে নামছে টাইগাররা। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে তিন দিনের প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল বিসিবি একাদশ। প্রস্তুতি ম্যাচে উইন্ডিজকে জয় পেতে দেয়নি বিসিবি একাদশ।

রোববার (৩১ জানুয়ারি) ম্যাচের শেষ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৪ রানে দুই উইকেট হারিয়ে চা বিরতিতে যায় বিসিবি নুরুল হাসান সোহানের দল। পরে সাদমান-রাব্বীর অবিচ্ছিন্ন জুটি ড্র করেই মাঠ ছাড়ে।

তিন দিনের প্রস্তুতি ম্যাচে দুই ইনিংসে যথাক্রমে ২৫৭ ও ২৯১ রান করে ক্যারিবীয়রা। জবাবে প্রথম ইনিংসে ১৬০ ও দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৬৩ রান করে বিসিবি একাদশ। ৩৮৮ রানের বিশাল টার্গেটে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা।

৩৩ বলে ৭ রান করে সাজঘরে ফেরেন সাইফ। বিনা রানে মাঠ ছাড়েন নাঈম। রেইফারের বলে জশুয়া ডি সিলভার ক্যাচে পরিণত হন তিনি। বিপর্যয় সামলে সাদমান ইসলাম ও ইয়াসির আলী রাব্বী ৪৯ রানের জুটি গড়ে ম্যাচটি ড্র করেন। সাদমান ২৩ ও ইয়াসির ৩৩ রানে অপরাজিত থাকেন।

চট্টগ্রামে টস জিতে ব্যাট করে প্রথম ইনিংসে ২৫৭ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করেন অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। জন ক্যাম্পবেল ৪৪ রান ও কাইল মেয়ার্স করেন ৪০ রান। স্বাগতিক বিসিবি একাদশের লেগ স্পিনার রিশাদ হোসেন ৭৫ রানে নেন ৫ উইকেট। খালেদ আহমেদ নেন ৩ উইকেট।

উইন্ডিজের স্পিন ঘূর্ণির কবলে পড়ে ১৬০ রানে গুটিয়ে যায় বিসিবি একাদশের প্রথম ইনিংস। এতে ৯৭ রানের লিড পেয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীদের পক্ষে রাকিম কর্নওয়াল ৫ ও ওয়ারিক্যান ৩ উইকেট নেন। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ রান করেন মোহাম্মদ নাঈম শেখ (৪৫) ও নুরুল হাসান সোহান (৩০)।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় উইন্ডিজ দল। তবে ক্যাম্পবেল ও এনক্রমাহ বনারের ব্যাটে ঘুরে দাঁড়ায় তারা। জশুয়া ডি সিলভা ৪৬ রান করেন। রেইমন রেইফার অপরাজিত থাকেন ৪১ রানে। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ২৯১ রানে। বিসিবি একাদশের পক্ষে মুকিদুল ইসলাম মুগ্ধ ৪ ও খালেদ ৩ উইকেট নেন।

আমারসংবাদ/এমএস