Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বার্সাকে টপকে দুইয়ে রিয়াল 

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৫, ২০২১, ০৪:৪৫ এএম


বার্সাকে টপকে দুইয়ে রিয়াল 

স্প্যানিশ লা লিগায় দাপুটে জয়ে বার্সেলোনাকে টপকে গেলো রিয়াল মাদ্রিদ। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে গেছে তারা।

রোববার (১৪ ফেব্রুয়ারি) আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। 

ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচটি ছিল রিয়ালের জন্য প্রতিশোধের লড়াই। কেননা গত নভেম্বরে ভ্যালেন্সিয়ার মাঠে খেলতে গিয়ে প্রথম গোল করেও ১-৪ ব্যবধানে হেরে ফিরেছিল জিনেদিন জিদানের শিষ্যরা। এবার নিজেদের মাঠে সেই পরাজয়র বদলা নিয়ে নিলেন করিম বেনজেমা, লুকা মদ্রিচরা।

পুরো ম্যাচে একচ্ছত্র আধিপত্যই ছিল রিয়াল মাদ্রিদের। ভ্যালেন্সিয়াকে রীতিমতো পাড়ার দল বানিয়ে একের পর এক আক্রমণ সাজিয়েছেন রিয়াল। মাত্র একবার বলার মতো আক্রমণে উঠতে পেরেছিল ভ্যালেন্সিয়া। অন্যদিকে ফিনিশিং ভালো হলে নিশ্চিতভাবেই গোল আরও বাড়ত রিয়ালের।

রিয়ালের হ্যাটট্রিক জয়ের দুইটি গোলই হয়েছে প্রথমার্ধে। ম্যাচের ১২ মিনিটের সময় টনি ক্রুস বাম দিক থেকে বল এগিয়ে দেন বেনজেমার উদ্দেশ্যে। কোনাকুনি শটে সেই বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার ১২তম গোল।

দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় আরও আধঘণ্টা। ৪২ মিনিটের মাথায় গিয়ে ডান দিক দিয়ে আক্রমণে ওঠেন লুকা মদ্রিচ। তিনি বল এগিয়ে দেন লুকাস ভাস্কুয়েজের উদ্দেশ্যে। তার কাছ থেকে বল পান টনি ক্রুস। ডি-বক্সের বাইরে থেকেই সেটিকে গোলে পরিণত করেন প্রফেসরখ্যাত ক্রুস।

ম্যাচের দ্বিতীয়ার্ধে একবার বল জালে জড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে ৬১ মিনিটে ফারল্যান্ড মেন্ডির করা সেই গোলটি ভিডিও এসিস্ট্যান্ট রেফারির মাধ্যমে অফসাইডের কারণে বাতিল করে দেয়া হয়। পরে ম্যাচে আর গোল করতে পারেনি রিয়াল।

ভ্যালেন্সিয়াকে হারিয়ে এখন ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। ৪৬ পয়েন্ট সংগ্রহ এক ম্যাচ কম খেলে বার্সেলোনা। তাদের ধরাছোঁয়ার বাইরে টেবিল টপার অ্যাটলেটিকো মাদ্রিদ। যারা ২১ ম্যাচেই সংগ্রহ করেছে ৫৪ পয়েন্ট। 

আমারসংবাদ/এমএস