Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সালাহ-মানের গোলে কোয়ার্টারের পথে লিভারপুল  

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৭, ২০২১, ০৬:৪৫ এএম


সালাহ-মানের গোলে কোয়ার্টারের পথে লিভারপুল  

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর ম্যাচে জার্মান আরবি লাইপজিগের বিপক্ষে দারুণ জয় পেলো লিভারপুল। দলটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেল লিভারপুল।  

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় রাতে শেষ ষোলোর প্রথম লেগে ২-০ ব্যবধানে জিতেছে ইংলিশ চ্যাম্পিয়নরা।

একটি করে গোল করেন আক্রমণভাগের দুই তারকা মোহামেদ সালাহ ও সাদিও মানে। ম্যাচের মাত্র পঞ্চম মিনিটেই গোল করার দারুণ সুুযোগ পায় লাইপজিগ। তবে বাঁ দিক থেকে আনহেলিনোর ক্রসে ডি-বক্সে দানি ওলমোর ডাইভিং হেডে বল পোস্টে লেগে ফেরত যায়।

চতুর্দশ মিনিটে দলকে বাঁচান লাইপজিগের গোলরক্ষক পিটার। এসময় ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের পাসে বল পেয়ে ডি-বক্সে ঢুকে সালাহর নেয়া জোরালো শট প্রতিহত করেন বুুদাপেস্টের এই গোলকিপার।

৩২তম ডি-বক্সের অনেক দূর থেকে উড়িয়ে শট নেন লিভারপুলের অ্যান্ড্র রবার্টসন। ইংলিশ ডিফেন্ডারের শট বারের উপর দিয়ে বেরিয়ে যায়। এর একটু পরেই সাদিও মানের পাস থেকে হেডে বল জালে জড়ান ফিরমিনো। তবে মানে বাইলাইনের বাইরে থেকে বল পাঠানোয় গোলটি বাতিল করা হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ সুযোগ তৈরি করে লাইপজিগ। ওলমোর বাড়ানো বল ধরে ডি-ব্কেস ঢুকে ক্রিস্তোফ এনকুনকুর নেয়া শট কর্নারের বিনিময়ে ঠেকান লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন। এর একটু পরেই লাইপজিগের ভুলে এগিয়ে যায় লিভারপুল।

৫৩তম মিনিটে দলের পক্ষে প্রথম গোলটি করেন মোহাম্মদ সালাহ। লাইপজিগের মিডফিল্ডার মার্সেল সাবিতজারের ব্যাকপাসে বল পেয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন এই মিশরীয়।
দ্বিতীয় ভুলটি করেন লাইপজিগ ডিফেন্ডার নর্দি মুকিয়েল। কার্টিস হেহান্সের ক্রস ক্লিয়ার করার চেষ্টা বলে পা ছোঁয়াতে পারেননি তিনি। ফাঁকায় বল পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন সাদিও মানে।

প্রথম লেগের ম্যাচটি হওয়ার কথা ছিল লাইপজিগের ডে বুল অ্যারেনায়। কিন্তু নতুন করে করোনাভাইরাস জোরালো আঘাত হানায় ১৭ই ফেব্রুয়ারি পর্যন্ত যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের প্রবেশে জার্মানি নিষেদাজ্ঞা জারি করে। যার কারণে ম্যাচটি বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় আয়োজিত হয়।

আমারসংবাদ/এমএস