Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না নিউজিল্যান্ড! 

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৭, ২০২১, ১২:৩০ পিএম


বাংলাদেশের বিপক্ষে খেলবেন না নিউজিল্যান্ড! 

আইপিএলের কারণে বাংলাদেশের বিপক্ষে মার্চে শুরু হতে যাওয়া ওয়ানডে ও টি-২০ সিরিজে নাও খেলতে পারেন নিউজিল্যান্ডের কতিপয় ক্রিকেটার। এমন আভাস মিলেছে নিউজিল্যান্ডের মিডিয়া স্টাফ থেকে। 

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে আইপিএলের ১৪তম আসর। এখনো নিশ্চিত না হলেও আইপিএলে খেলতে যাওয়া বিদেশি ক্রিকেটারদের করোনা পরীক্ষা এবং কোয়ারেন্টাইনের সময়সীমার কারণে মার্চের শেষ দিকে কিংবা মাঝামাঝি সময় ভারতে পাড়ি জমাতে হতে পারে। 

এর আগে ২০-২৬ মার্চ পর্যন্ত ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। যদি মার্চের মাঝামাঝি কিংবা শেষের দিকে ভারতের উদ্দেশ্যে পাড়ি জমাতে হয় তাহলে বাংলাদেশের বিপক্ষে সিরিজে উইলিয়ামসন, বোল্ট, লুকি ফার্গুসন, মিচেল স্যান্টনার এবং টিম সেইফার্টের মতো ক্রিকেটারদের পাবে না নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) ইতোমধ্যে জানিয়ে দিয়েছে যে, আইপিএলের ১৪তম আসর খেলার ক্ষেত্রে দেশটির ক্রিকেটারদের বাঁধা দেবে না তারা। সেক্ষেত্রে শুধু বাংলাদেশই নয় ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টেও তাদের না খেলার সম্ভাবনাই বেশি।

এখনো নিশ্চিত করে কিছু না জানালেও আইপিএলের চূড়ান্ত সূচির জন্য অপেক্ষা করছে এনজেডসি। এমনটাই জানিয়েছেন এনজেডসির প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট। তিনি বলেন, 'আইপিএল কবে নাগাদ শুরু হবে এবং কোয়ারেন্টাইন নীতিমালা কী হবে তার চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি। আইপিএলের সঙ্গে সূচি সাংঘর্ষিক হলে বাস্তবসম্মত পদ্ধতি গ্রহণ করব আমরা।'

উইলিয়ামসন-বোল্টরা না খেললে সেক্ষেত্রে কপাল খুলে যেতে পারে নিউজিল্যান্ডের বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারদের। তারা হলেন ফিন অ্যালেন, উইল ইয়ং, ড্যারি মিচেল, টড অ্যাসলে, ডগ ব্রেসওয়েল, জ্যাকব ড্যাফি। অ্যালেন অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান সিরিজেও ১৩ সদস্যের দলে রয়েছেন। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি স্ম্যাশে ১৯৪ স্ট্রাইক রেটে তিনি ৫১২ রান করেছিলেন।

আমারসংবাদ/এমএস