Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মোস্তাফিজও চাইলে ছুটি পাবেন

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০৮:২০ এএম


মোস্তাফিজও চাইলে ছুটি পাবেন

বাংলাদেশি ক্রিকেটার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তাকে এবারের আইপিএলের নিলামে ১ কোটি রুপিতে কিনেছে রাজস্থান রয়্যালস। 

তাহলে কি এপ্রিল ও মেতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে তারও খেলা হচ্ছে না? দেশসেরা এই পেসারকেও কি ছুটি দেয়া হবে? 

এ বিষয়ে বিসিবির চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমকে বলেন, যদি মোস্তাফিজ চায় তাহলে তাকেও ছুটি দেয়া হবে। আমরা সাকিবের ক্ষেত্রে যেটা করেছি যে ও যেহেতু টেস্ট খেলতে চায় না তাই জোর করে খেলাতেও চাই না। যে কারণে ছুটি মঞ্জুর করেছি।

তবে এপ্রিলে শ্রীলঙ্কা দল যখন ওয়ানডে সুপার লীগ খেলতে বাংলাদেশে আসবে তখন ও দলে থাকবে। এর আগে বাংলাদেশ দল শ্রীলঙ্কা যাবে টেস্ট খেলতে। সেখানে সাকিব খেলবে না। যদি তখন মোস্তাফিজ ছুটি চায় আইপিএল খেলতে আমরা দিবো।’ 

তবে মোস্তাফিজ ছুটি চাইবেন কিনা তা নিয়ে এখন পর্যন্ত বিসিবির কাছে কোনো তথ্য নেই।

আইপিএলের চতুর্দশ আসর মাঠে গড়ানোর কথা রয়েছে আগামী এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে। সে সময় আইসিসির ওয়ানডে সুপার লীগ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে লঙ্কানদের।

গেল বছর করোনার কারণে দুইবার স্থগিত হওয়া টেস্ট চ্যাম্পিয়ানশিপের দুটি ম্যাচ খেলতে মে মাসে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে টাইগারদের। যদিও এখন পর্যন্ত দুটি সফরের সূচি চূড়ান্ত হয়নি। ঠিক সেই সময়টাতেই চলবে আইপিএলের খেলা।

জানা গেছে, এবারও জৈব সুরক্ষা বলয়েই আয়োজন করা হবে টি-টোয়েন্টির এই আসর। তাই দলের সঙ্গে সাকিব ও মোস্তাফিজকে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। আইপিএলের শুরুতে গেলে শেষ করেই আসতে হবে। না হলে ওয়ানডে সুপার লীগ শেষ করে মাঝ পথে দলের সঙ্গে যোগ দিতে হবে।

আমারসংবাদ/এমএস