Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

যে কারণে সাকিবকে দলে নিয়েছে কলকাতা

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ২০, ২০২১, ০৪:২০ এএম


যে কারণে সাকিবকে দলে নিয়েছে কলকাতা

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে ৩ কোটি ২০ লাখ রুপি খরচ করে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এর আগেও দলটির হয়ে খেলেছেন এই সুপারস্টার। 

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সম্পন্ন হয় ১৪তম আইপিএলের নিলাম কার্যক্রম। রিটেইন খেলোয়াড়দের পাশাপাশি নতুন খেলোয়াড় দলে ভিড়িয়ে দল গোছানো সম্পন্ন করেছে সবগুলো ফ্র্যাঞ্চাইজি। 

নিলাম শেষে কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ ও সাবেক ক্রিকেটার অভিষেক নায়ার জানান, স্কিল ছাড়াও সাকিবের নেতৃত্বগুণ ও আগে কলকাতায় খেলার অভিজ্ঞতা গুরুত্ব রেখেছে তাকে বেছে নেওয়ার ক্ষেত্রে।

অভিষেক বলেন, সাকিবকে নিয়ে আমরা অনেক আলোচনা করেছি। সবাই জানি অতীতে সে কেমন পারফর্ম করেছে। কলকাতার হয়ে আগেও খেলেছে, দলের বিষয়গুলো বোঝে। তার অধিনায়কত্বের অভিজ্ঞতাও আছে, এটা আমরা কাজে লাগাতে পারব। বাংলাদেশের হয়ে তার নেতৃত্বগুণ, আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা আছে।

তিনি আরও বলেন, আমরা খুবই খুশি, তাকে এই দামে দলে পেয়েছি। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সে উপরের দিকে ব্যাট করে, আমরা তাকে এই ভূমিকায়ই ব্যবহার করতে চাইব। তাছাড়া পাওয়ারপ্লেতে বল করতে পারে, ৩-৪ ওভার বোলিং কোটা পূর্ণ করতে পারে। আমরা অভিজ্ঞতা ও নেতৃত্বগুন দুটোই চেয়েছিলাম, তার পারফরম্যান্স বা সামর্থ্য নিয়েও কোনো সন্দেহ নেই। সে একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার।

কলকাতা নাইট রাইডার্স স্কোয়াড: ইয়ন মরগান, দীনেশ কার্তিক, সাকিব আল হাসান, নিতিশ রানা, শুবমান গিল, রিঙ্কু সিং, রাহুল ত্রিপাটি, কমলেশ নাগরকোটি, কুলদীপ যাদব, লকি ফার্গুসন, প্যাট কামিন্স, প্রসিধ কৃষ্ণ, সন্দ্বীপ ওয়ারিয়র, শিবম দুবে, বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, টিম সেইফার্ট, আলি খান, করুণ নাইর, হরভজন সিং, শেলডন জ্যাকসন, পবন নেগি, ভেঙ্কটেশ আইয়ার, বৈভব অরোরা।

আমারসংবাদ/এমএস