Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মালিঙ্গার পরিবর্তে শ্রীলঙ্কার নতুন অধিনায়ক শানাকা

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৯:২৫ এএম


মালিঙ্গার পরিবর্তে শ্রীলঙ্কার নতুন অধিনায়ক শানাকা

ঝাঁকড়া চুলের তারকা পেসার লাসিথ মালিঙ্গা। আসন্ন উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে তার পরিবর্তে নেতৃত্ব দেবেন পেস বোলিং অলরাউন্ডার দাসুন শানাকা। 

লঙ্কানদের টি-টুয়েন্টি অধিনায়ক ছিলেন মালিঙ্গা। কিন্তু গত কয়েক মাস ধরে জাতীয় দলের সঙ্গে অনুশীলন করেননি তিনি। তাই তাকে জাতীয় দলের জন্য বিবেচনায় রাখছে না ক্রিকেট বোর্ড। মালিঙ্গার জায়গায় দায়িত্ব পাওয়া শানাকা এর আগেও অধিনায়কত্ব করেছেন।

২০১৯ সালের পাকিস্তান সফরে তিনিই ছিলেন শ্রীলঙ্কার টি-টুয়েন্টি অধিনায়ক। যেখানে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে ফিরেছিল লঙ্কানরা। এছাড়া সম্প্রতি লঙ্কান প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টিতে ডাম্বুলা ভাইকিংয়ের অধিনায়ক ছিলেন শানাকা।

এবার নতুন করে পাওয়া দায়িত্বে তার হাতে তুলে দেওয়া হয়েছে ২০ সদস্যের শক্তিশালী স্কোয়াড। আগামী ৪, ৬ ও ৮ মার্চ হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ তিনটি। এ সিরিজের জন্য তিন অনভিষিক্ত খেলোয়াড় পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা ও দিলশান মাদুশাঙ্কাকে স্কোয়াডে রেখেছে শ্রীলঙ্কা। ঘরোয়া লিগে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে সুযোগ পেয়েছেন নিসাঙ্কা।

এর বাইরে ২০১৯ সালের সেপ্টেম্বর অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হওয়া আকিলা ধনঞ্জয়ও ফিরেছেন স্কোয়াডে। তিন স্পিনারের স্কোয়াডে আকিলা ছাড়াও আছেন ভানিন্দু হাসারাঙ্গা ও লাকশান সান্দাকান। এছাড়া কামিন্দু মেন্ডিস ও রমেশ মেন্ডিসরাও আছেন স্পিনিং অলরাউন্ডার হিসেবে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের পর ওয়ানডে-টেস্টও খেলবে শ্রীলঙ্কা। ওয়ানডে দলের অধিনায়কত্ব করবেন দিমুথ করুনারাত্নে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলঙ্কা স্কোয়াড: দিমুথ করুনারাত্নে (ওয়ানডে অধিনায়ক), দাসুন শানাকা (টি-টুয়েন্টি অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ওশাদা ফার্নান্দো, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশান ডিকভেলা, থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস, ভানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, নুয়ান প্রদীপ, আসিথা ফার্নান্দো, দুশমন্থ চামিরা, আকিলা ধনঞ্জয়া, লাকশান সান্দাকান, দিলশান মাদুশঙ্কা এবং সুরাঙ্গা লাকমল।

আমারসংবাদ/এমএস