Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম এখন মোদির নামে  

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ২৪, ২০২১, ১০:৪৫ এএম


বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম এখন মোদির নামে  

ভারত-ইংল্যান্ড দিবারাত্রির টেস্টের মধ্য দিয়ে অভিষেক হলো বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের। নবনির্মিত এ স্টেডিয়ামে প্রথম ম্যাচ শুরুর আগে পাল্টে ফেলা হয়েছে নাম। এখন থেকে সর্দার প্যাটেল নয়, এই মাঠের নাম হবে ‘নরেন্দ্র মোদী স্টেডিয়াম’।

এই স্টেডিয়ামই বিশ্বের বৃহত্তম ক্রিকেট মাঠ, যার ধারণক্ষমতা ১ লাখ ১০ হাজার। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকেও ছাড়িয়ে গেছে এটি। আজ শুরু হওয়া গোলাপি বলের টেস্ট ছাড়াও সিরিজের চতুর্থ ম্যাচও এখানে অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ ম্যাচের টি-২০ সিরিজের সবগুলো ম্যাচের আয়োজক হবে ভারতের ঐতিহাসিক এই স্টেডিয়াম।

খেলা শুরুর আগে আয়োজিত এক অনুষ্ঠানে বদলানো হয় এই নাম। স্টেডিয়ামটি উদ্বোধন করার সময় সেখানে উপস্থিত ছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ ও  ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু।

অমিত শাহ বলেন, নরেন্দ্র মোদী স্টেডিয়াম এবং মোতেরার সরদার বল্লভ ভাই প্যাটেল স্পোর্টস এনক্লেভের সঙ্গে মিলিত হয়ে নারায়নপুরায় একটি স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ করা হবে। এই তিনটি স্টেডিয়াম যে কোনো আন্তর্জাতিক ক্রীড়া অনুষ্ঠান আয়োজনের জন্য সবসময় সজ্জিত থাকবে। আমি আশা করি আহমেদাবাদ ভারতের ‘ক্রীড়া শহর’ হিসেবে নতুন করে পরিচয় লাভ করবে।

আমারসংবাদ/এমএস