Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

যে কারণে মরিসকে রেকর্ড মূল্যে দলে নিলো রাজস্থান 

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ২৭, ২০২১, ১১:১০ এএম


যে কারণে মরিসকে রেকর্ড মূল্যে দলে নিলো রাজস্থান 

দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ক্রিস মরিস। রেকর্ড গড়া মূল্যে আইপিএলের চতুর্দশ আসরে দল পেয়েছেন এই ক্রিকেটার। মাত্র ৭৫ লাখ রুপি ভিত্তিমূল্যে নিলামে থাকা তার দাম ওঠে ১৬ কোটি ৭৫ লাখ রুপি। এত চড়া মূল্যে তাকে দলে নেওয়ার কারণ জানিয়েছে রাজস্থান রয়্যালস।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দলটির শীর্ষস্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, মরিসের মত কার্যকরী অলরাউন্ডারকে দলে পেতে দল মুখিয়ে ছিল। আর তাই দামের দিকে না তাকিয়ে তাকে দলে নিতে মরিয়া ছিল তারা।

এই সুপারস্টারকে পেতে বিড করেছিল চার ফ্র্যাঞ্চাইজি- রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস ও মুম্বাই ইন্ডিয়ান্স। শেষ পর্যন্ত ১৬ কোটি ২৫ লাখ রুপিতে তাকে দলে ভেড়ায় রাজস্থান রয়্যালস, যা কিনা আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ মূল্য। 

রাজস্থান রয়্যালসের সিওও জ্যাক ল্যাশ ম্যাক্রোম বলেন, 'ক্রিস মরিস এমন একজন যে সবসময় আমাদের পরিকল্পনায় ছিল এবং জানতাম অন্য দলও তাকে নিতে চাইবে তাই অনেক প্রতিযোগিতা হবে। ভাগ্য ভালো যে পাঞ্জাব কিংস বিড বন্ধ করে দিয়েছিল, তা না হলে আমরা তাকে পেতাম না। তার মত স্কিলের কাউকে আমরা পেতে মুখিয়ে ছিলাম।'

জ্যাক ল্যাশ আরও বলেন, 'সে অনেক অভিজ্ঞ এবং আমাদের বোলিং ইউনিটে শক্তি বাড়াবে। বিশেষ করে ডেথ ওভারে জফরা আর্চার ও কার্তিক ত্যাগীর সাথে ভূমিকা পালন করতে পারব। আর ব্যাট হাতে শেষ দিকে নেমে তার পাওয়ারফুল হিটিং দিয়ে আপনাকে ম্যাচও জেতাতে পারে।' 

বোলিং ও ব্যাটিংইয়ে কার্যকরী ভূমিকা রাখতে পারেন মরিস। যদিও গত আসরে চোটের জন্য নিজেকে মেলে ধরতেই পারেননি।

মরিসের আগে আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন ভারতের সাবেক ক্রিকেটার যুবরাজ সিং। ২০১৫ আসরে ১৬ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছিল দিল্লি। তবে এই আসরের নিলামে তাকে ছাড়িয়ে গেলেন প্রোটিয়া অলরাউন্ডার ক্রিস মরিস।

আমারসংবাদ/এমএস