Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

সাইফদের বড় লিডের পর আইরিশদের ব্যাটিং বিপর্যয়

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০১:৫৫ পিএম


সাইফদের বড় লিডের পর আইরিশদের ব্যাটিং বিপর্যয়

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ১৬২ রানের বড় লিড পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করে ৩১৩ রানে থামে সাইফ হাসানের দল। জবাবে ৩৫ রান করতেই ৪ উইকেট হারিয়ে বসে আইরিশরা। সফরকারীরা এখনও ১২৭ রানে পিছিয়ে আছে।

বাংলাদেশের হয়ে এদিনও বল হাতে আলো ছড়িয়েছেন স্পিনার তানভির ইসলাম। মাত্র ৯ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন বাঁহাতি এই স্পিনার।

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে দারুণ ব্যাটিং করেও সেঞ্চুরি মিস করেছেন ইয়াসির আলী রাব্বি। মাত্র ৮ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরতে হয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানকে। রাব্বির সেঞ্চুরি মিস করার দিনে বড় লিড পেয়েছে এইচপি দল। উলভসের করা ১৫১ রানের জবাবে প্রথম ইনিংসে ৩১৩ রান করেছে এইচপি দল।

আইরিশদের করা ১৫১ রানের জবাবে প্রথম দিন শেষে ১ উইকেটে ৮১ রান করেছিল এইচপি দল। ২২ রানে অপরাজিত থাকা সাইফ হাসান ও ১৮ রানে অপরাজিত থাকা মাহমুদুল হাসান জয় দ্বিতীয় দিনের প্রথম সেশনে ব্যাটিং শুরু করেন। সকালের শুরুটা দারুণ হলেও মাত্র ১ রানের জন্য হাফ সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেছেন সাইফ।

অধিনায়কের বিদায়ের পর বিদায় নেন জয়ও। ৮ রানের আক্ষেপে পুড়তে হয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানকেও। ডেলানির বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন তিনি। তৌহিদ হৃদয়কে নিয়ে ১১২ রানের জুটি গড়েন রাব্বি। ৩৬ রান করে হৃদয় ফিরলে ভাঙে তাঁদের এই জুটি। 

হৃদয়ের বিদায়ের পর দীর্ঘস্থায়ী হতে পারেননি রাব্বিও। গার্থের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে প্যাভিলিয়নের পথে হাঁটেন তিনি। তাঁর বিদায়ের পর আকবর আলী ও শাহাদাত হোসেন দিপু জুটি গড়ার চেষ্টা করলেও সেটা বড় করতে পারেননি। শেষ পর্যন্ত আর কেউ দাঁড়াতে না পারায় ৩১৩ রানে থামে বাংলাদেশ এইচপি দল।

এর আগে প্রথম ইনিংসে ক্যাম্ফারের ৩৯, টাকারের ২০ ও ম্যাককলামের ১৯ রানে সুবাদে ১৫১ রান তুলেছিল আইরিশরা। বাংলাদেশের হয়ে ৫৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন তানভির আর ১৭ রানে ২ উইকেট নিয়েছিলেন সাইফ। 

সংক্ষিপ্ত স্কোর:
আয়ারল্যান্ড উলভস(১ম ইনিংস):
১৫১/১০ (ওভার ৬৭) (ক্যাম্ফার ৩৯, টাকার ২০, ম্যাককলাম ১৯, তানভির ৫/৫৩, সাইফ ২/১৭)

বাংলাদেশ এইচপি(১ম ইনিংস): ৩১৩/১০ (ওভার ৯০.৪) (রাব্বি ৯২, তানজিদ ৪১, সাইফ ৪৯, জয় ৪২, অ্যাডাইর ৩/২২, হিউম ৩/৫৬)

আয়ারল্যান্ড উলভস(২য় ইনিংস): ৩৫/৪ (ওভার ২০) (দোহানি ২০, তানভির ৩/৯)

আমারসংবাদ/এমএস