Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মায়ের চিকিৎসার অর্থ যোগাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

স্পোর্টস ডেস্ক

মার্চ ১, ২০২১, ১১:০০ এএম


মায়ের চিকিৎসার অর্থ যোগাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

জাতীয় দলের সাবেক ক্রিকেটার শাহাদাত হোসেন রাজিব। তিনি ক্যারিয়ারে নানা সময়ে বিতর্কে জড়িয়েছেন। বাড়ির গৃহকর্মীকে মারধরের অভিযোগে বেশ বিপাকে পড়তে হয়েছিল তাঁকে। শেষবার সতীর্থ আরাফাত সানি জুনিয়রকে মারধরের অভিযোগে ৫ বছরের নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

তার নিষেধাজ্ঞার এখনো প্রায় বছর দেড়েক বাকি। এদিকে মা ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। এমতাবস্থায় মায়ের চিকিৎসার টাকা জোগানোর জন্য অন্য কোনো উপায় না পেয়ে যে করেই হোক ক্রিকেটে ফিরতে চাচ্ছেন এই পেসার।

নিষেধাজ্ঞা কমাতে এরই মধ্যে  বিসিবির কাছে আবেদন করেছেন শাহাদাত। তার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি বোর্ড। তবে নিজের ভুলের জন্য অনুতপ্ত এবং ভবিষ্যতে আর কখনো এ ধরণের ভুল করবেন না বলে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের সঙ্গে আলাপকালে শাহাদাত বলেন, সম্প্রতি আমার নিষেধাজ্ঞা কমাতে আমি বোর্ডের কাছে আবেদন করেছি। বাকিটা তাদের উপর নির্ভর করছে। ক্রিকেট ছাড়া আমি আর কোনো কাজ করতে জানি না। আমি আমার ভুলের জন্য সত্যিই অনুতপ্ত। বিসিবিকে জোর দিয়ে বলেছি যে, বোর্ড যদি আমার সম্পর্কে আর কখনো কোনো ধরনের অভিযোগ পায় তাহলে আমি আর আমার মুখ দেখাব না।

২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে শাহাদাতের অভিষেক হয়েছিল। ক্রিকেটের এই মর্যাদার ফরম্যাটে দেশের হয়ে ৩৮ ম্যাচ খেলেছেন তিনি। এই ফরম্যাটে তার উইকেট সংখ্যা ৭২। বাংলাদেশি পেসারদের মাঝে তার উপরে আছেন কেবল মাশরাফী বিন মোর্ত্তজা। তার উইকেট সংখ্যা ৭৮টি। শাহাদাত রঙিন পোশাকের ক্রিকেটে বাংলাদেশের হয়ে খেলেছেন ৫১ ওয়ানডে ও ৬ টি-২০। ওয়ানডেতে ৪৭ আর টি-২০তে ৪টি উইকেট নিয়েছেন এই পেসার। 

আমারসংবাদ/এমএস