Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

আইপিএল নিয়ে যা বললেন স্টেইন

স্পোর্টস ডেস্ক

মার্চ ২, ২০২১, ১২:০৫ পিএম


আইপিএল নিয়ে যা বললেন স্টেইন

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের অন্যতম খেলোয়াড় ডেল স্টেইন। সম্প্রতি তিনি আইপিএল খেলা থেকে সরিয়ে নিয়েছেন নিজেকে। তার মতে, ভারতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএলের চেয়ে পিএসএলই বেশি কার্যকরী।

সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে স্টেইন আইপিএলের ব্যাপারে গুরুতর অভিযোগ করেছেন। তার দাবি হলো, আইপিএলে অর্থকড়ির ঝনঝনানিতে ক্রিকেটটা হারিয়েই যায়। এ কারণেই তিনি আইপিএলের গত আসর (২০২০ সালের সেপ্টেম্বরে) খেলেননি।

স্টেইন বলেছেন, আমি খানিকটা নিড়িবিলি সময় চেয়েছিলাম। তারপর আমি বুঝতে পারলাম যে, ক্রিকেটার হিসেবে (পিএসএলসহ) এসব অন্যান্য লিগে খেলাটাই বেশি কার্যকরী। আমার মতে, যখন আইপিএলে খেলতে যাবেন, তখন বিশাল স্কোয়াড, বড় বড় সব নামের ভিড়ে পড়তে হবে। এর সঙ্গে একটা আলোচনা লেগেই থাকে যে, একজন খেলোয়াড় কত টাকা আয় করছে। তো এতকিছু মাঝে প্রায়ই ক্রিকেটটা হারিয়ে যায়।

আইপিএলে ক্রিকেট হারিয়ে গেলেও পিএসএল বা শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগে খেলার দিকেই বেশি গুরুত্ব থাকে বলে মনে করেন স্টেইন। কেননা এসব জায়গায় সবাই ক্রিকেট নিয়ে আগ্রহী, সবাই নতুন কিছু জানতে চায়- এসব জিনিসই বেশি উপভোগ করছেন সাবেক প্রোটিয়া পেসার।

তার ভাষ্য, আপনি যখন পিএসএল বা শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে যান, এখানে ক্রিকেটের গুরুত্ব আছে। আমি এখানে (পিএসএল খেলতে) এসেছি মাত্র কয়েকদিন হয়েছে। এরই মধ্যে আমার রুমে কেউ না কেউ সবসময় থাকেই। সবাই জানতে চায় খেলার ব্যাপারে, আমি কোথায় খেলেছি, কীভাবে এতদূর এসেছি।

আমারসংবাদ/এমএস