Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

চলতি মাসেই মুখোমুখি হবে আর্জেন্টিনা-ব্রাজিল 

স্পোর্টস ডেস্ক

মার্চ ৩, ২০২১, ০৭:৫০ এএম


চলতি মাসেই মুখোমুখি হবে আর্জেন্টিনা-ব্রাজিল 

চলতি মাসেই মুখোমুখি হবে লাতিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই ব্রাজিল কোচ তিতের কাছে পাচ্ছে বাড়তি গুরুত্ব। 

৩১ মার্চ বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় মারাকানা স্টেডিয়ামে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর্জেন্টিনার বিপক্ষে খেলার আগে কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। দুই ম্যাচ নিয়ে নিজের ভাবনার কথা জানালেন ব্রাজিলীয় ফুটবলার দলের কোচ তিতে। 

দুটি ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। বাছাইপর্ব খুবই ভারসাম্যপূর্ণ। গত বাছাইয়ে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দুটি কৌশলগত দিক দিয়ে ছিল আমাদের খেলা সবচেয়ে সেরা দুই ম্যাচ। দুই দলই আক্রমণের চেষ্টা করেছিল, সুযোগ তৈরির চেষ্টা করেছিল, প্রতিপক্ষের জন্য দুই দলই কাজটা করে তুলেছিল কঠিন। ম্যাচ দুটি ছিল খুবই ভারসাম্যপূর্ণ। দুটি ম্যাচই আমাদের জন্য ছিল কঠিন।

ব্রাজিল-আর্জেন্টিনা, ব্রাজিল-উরুগুয়ে ম্যাচগুলোতে ঐতিহাসিকভাবেই একটা আলাদা গুরুত্ব আছে। আর্জেন্টিনা দলে রয়েছে অসাধারণ সব খেলোয়াড়। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ হলেও আমার কাছে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ নিজেই একটি আলাদা প্রতিযোগিতা।

সমান ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা। কলম্বিয়ার শুরুটা অবশ্য ভালো হয়নি। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে তারা আছে ১০ দলের তালিকায় সাতে।

আগামী ২৭ মার্চ স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে খেলবে ব্রাজিল।

আমারসংবাদ/এমএস