Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শ্রীলঙ্কা সফরে টাইগারদের ৩ দিনের কোয়ারেন্টাইন

স্পোর্টস ডেস্ক

মার্চ ৩, ২০২১, ১১:২০ এএম


শ্রীলঙ্কা সফরে টাইগারদের ৩ দিনের কোয়ারেন্টাইন

মহামারি করোনাভাইরাসের কারণে গত বছর জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাওয়া হয়নি টাইগারদের। পরবর্তীতে সেপ্টেম্বরে আরেক দফা সিরিজটি নিয়ে দুই বোর্ডের আলোচনা হয়। সেই সময় কোয়ারেন্টাইনের সময়সীমা নিয়ে মতো বিরোধে সিরিজটি খেলা সম্ভব হয়নি। 

চলতি বছরের এপ্রিলে বাংলাদেশ ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাচ্ছে। চূড়ান্ত সূচি প্রকাশ না হলেও দুই বোর্ডের পক্ষ থেকেই ইতিবাচক ইঙ্গিত পাওয়া গেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি জানিয়েছেন, আসন্ন এই সফরে তিন দিনের রুম কোয়ারেন্টাইনে থাকতে হবে টাইগারদের।

তিনি বলেন, অবশ্যই একটা দুশ্চিন্তা ছিল আমাদের। ইতোমধ্যে আপনারা জানেন ইংল্যান্ড শ্রীলঙ্কা সফর করে এসেছে। তো আমাদের ক্ষেত্রেও একই প্রটোকল থাকবে। বলা হচ্ছে প্রথম তিনদিন রুম কোয়ারেন্টাইন করতে হবে। এরপর করোনা নেগেটিভ সাপেক্ষে অনুশীলন ও অন্যান্য কার্যক্রমে ফিরে যেতে পারবে। আগের কড়াকড়ি নিয়ম-কানুন এখন শ্রীলঙ্কা থেকে তুলে দেওয়া হয়েছে।

আগের নিয়ম অনুযায়ী অন্তত দুই সপ্তাহ বাংলাদেশ দলের রুম কোয়ারেন্টাইনে থাকতে হতো। এবার সেই বিধি-নিষেধ থাকছে না। তিন দিনের কোয়ারেন্টাইনের শেষেই টাইগাররা অনুশীলনে ফিরতে পারবেন। ইংল্যান্ড সর্বশেষ যে নিয়ম-কানুন মেনে চলেছে বাংলাদেশের ক্ষেত্রেও একই ধরনের বিধি থাকবে। দুই একদিনের মধ্যে শ্রীলঙ্কা সফরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশের ব্যাপারে আশাবাদী বিসিবি।

এ প্রসঙ্গে নিজামউদ্দিন বলেন, শ্রীলঙ্কার যেটা বলেছি (আগে) তার বাইরে কিছু অগ্রগতি হয়েছে। চূড়ান্ত সূচি আমাদের পাঠিয়েছে। আমাদের টিম ম্যানেজমেন্ট কিছু বিষয়ের অপেক্ষায়। সেটা হলে আশা করছি দুই একদিনের মধ্যে সূচি প্রকাশ করে দিব।

আমারসংবাদ/এমএস