Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

নিউজিল্যান্ডে টাইগারদের সঙ্গে ২০-২২ দিন থাকবেন ভেট্টোরি

স্পোর্টস ডেস্ক

মার্চ ৩, ২০২১, ১২:৪৫ পিএম


নিউজিল্যান্ডে টাইগারদের সঙ্গে ২০-২২ দিন থাকবেন ভেট্টোরি

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বর্তমানে নিউজিল্যান্ডে সফরে রয়েছে টাইগাররা। কিউদের কন্ডিশনে স্পিনারদের জন্য খুব বেশি সুবিধা না থাকলেও ড্যানিয়েল ভেট্টোরির কারণে কিছুটা বাড়তি সুবিধা পেতে পারে বাংলাদেশ। কারণ দীর্ঘদিন ধরেই বাংলাদেশের স্পিন পরামর্শক হিসেবে কাজ করছেন তিনি। 

মহামারি করোনাভাইরাসের কারণে বাংলাদেশের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত না থাকলেও কিউইদের বিপক্ষে মেহেদী হাসান মিরাজদের নিয়ে কাজ করবেন তিনি। ভেটরির সঙ্গে নতুন করে চুক্তি নবানয়ন না করলেও বাংলাদেশের সঙ্গে তিনি আরও ২০-২২ দিন কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি। 

২০১৯ সালের জুলাইয়ে বাংলাদেশ দলের স্পিন বোলিং পরামর্শক হিসেবে ভেটরিকে নিয়োগ দিয়েছিল বিসিবি। চুক্তি অনুযায়ী নিউজিল্যান্ডের এই কিংবদন্তী স্পিনারের ১০০ দিনের কাজ করার কথা ছিল টাইগারদের সঙ্গে। যদিও হাইপ্রোফাইল এই কোচ কাজ করার পরিবর্তে ছুটিই কাটিয়েছিন বেশি।

এ প্রসঙ্গে নিজাম উদ্দিন বলেন, ভেটরি কিন্তু অনেকদিন ধরে বাংলাদেশ দলের সঙ্গে সম্পৃক্ত আছেন এবং সার্ভিস দিচ্ছেন। কিন্তু করোনার কারণে হয়তো উনার আসা-যাওয়ায় সমস্যা হচ্ছে। মূল বিষয় হলো উনি বাংলাদেশ দলের সঙ্গে যেখানেই যোগ দেন না কেন দেশে ফিরে তাকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেক্ষেত্রে এটাই উনার জন্য মূল চ্যালেঞ্জ দেশে ফিরে আবার ১৪ দিনের কোয়ারেন্টাইন। উনি বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরেই যুক্ত হচ্ছেন।

নিজাম উদ্দিন আরও বলেন, উনার মতো একজন কিংবদন্তী ক্রিকেটারের ক্ষেত্রে আমরা সেগুলো অন্যভাবে দেখছি। বোর্ড মনে করে যে ভেট্টোরির মত একজন কিংবদন্তি ক্রিকেটার বাংলাদেশ দলের সাথে থাকা কিংবা ড্রেসিং রুম ভাগাভাগি করাটা কিন্তু আলাদা মাত্রা যোগ করে। উনার মতো একজন সাবেক অধিনায়ক, বিশেষ করে নিউজিল্যান্ডের কন্ডিশনে উনার অভিজ্ঞতা আমাদের কাছে অনেক মূল্যবান। সুতরাং বোর্ড যেটা করেছে সবকিছু চিন্তাভাবনা করেই করেছে। দিনের হিসেবে উনি ২০-২২ দিন বাংলাদেশ দলের সাথে থাকবে।

আমারসংবাদ/এমএস