Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আজ নিউজিল্যান্ডে টাইগারদের অনুশীলন শুরু 

স্পোর্টস ডেস্ক

মার্চ ৪, ২০২১, ০৯:০৫ এএম


আজ নিউজিল্যান্ডে টাইগারদের অনুশীলন শুরু 

তিন বার করোনাভাইরাস পরীক্ষা শেষে আজ থেকে অনুশীলনে ফিরছে বাংলাদেশ দল। ১২তম দিনে  চতুর্থ এবং শেষবার করোনাভাইরাস পরীক্ষা হবে বাংলাদেশ দলের। ফলাফল নেগেটিভ এলে ২০ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

বৃহস্পতিবার (৪ মার্চ) থেকে শুরু করবেন কোয়ারেন্টাইন কালীন অনুশীলন। ৭ম দিন থেকে শুরু হওয়া এই অনুশীলন চলবে ১৪তম দিন পর্যন্ত।

বাংলাদেশের খেলোয়াড়রা উঠেছেন ক্রাইস্টচার্চের ‘শ্যাটো অন দ্য পার্ক, রিকার্টন হোটেল’-এ। সেখান থেকে বাসযোগে ৩০ মিনিটের দূরত্বের একটি মাঠে অনুশীলন করবে বাংলাদেশ দল। যাওয়া-আসা ১ঘন্টা এবং ২ ঘন্টা অনুশীলন সহ হোটেল ছেড়ে ৩ ঘন্টা বাইরে থাকার সুযোগ পাচ্ছেন বাংলাদেশের খেলোয়াড়রা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, আমাদের তৃতীয় ধাপের করোনা পরীক্ষা শেষ। সবাই নেগেটিভ এসেছে। চতুর্থ পরীক্ষাটি হবে ১২তম দিনে। তৃতীয় পরীক্ষায় নেগেটিভ হওয়ায় আজ আমাদের ছেলেরা জিম ব্যবহারের অনুমতি পেয়েছে। কাল থেকে অনুশীলন শুরু করতে পারবে। তবে সবাই এক সঙ্গে নয়, গ্রুপে বিভক্ত হয়ে। এজন্য আমরা আমাদের গোটা টিমকে সাতজন করে চার ভাগে বিভক্ত করেছি।

১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে বাংলাদেশ চলে যাবে কুইন্সটাউনে। সেখানে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। মূলত সেখান থেকেই শুরু হবে বাংলাদেশ দলের সকলের এক সঙ্গে অনুশীলন পর্ব। এরপর নিজেদের মধ্যে ভাগ হয়ে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

সিরিজের প্রথম ওয়ানডে গড়াবে ২০ মার্চ ডুনেডিনে, দ্বিতীয়টি ২৩ মার্চ ক্রাইস্টচার্চে এবং তৃতীয় ও শেষটি একদিনের ম্যাচটি হবে ২৬ মার্চ ওয়েলিংটনে। এছাড়াও এই সিরিজে রয়েছে ৩ টি টি-টোয়েন্টি ম্যাচও।

আমারসংবাদ/এমএস