Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

নিউজিল্যান্ডে অল্পের জন্য রক্ষা পেলেন তামিমরা!

স্পোর্টস ডেস্ক

মার্চ ৪, ২০২১, ০৬:০৫ পিএম


নিউজিল্যান্ডে অল্পের জন্য রক্ষা পেলেন তামিমরা!

নিউজিল্যান্ডে আবারও ভয়ঙ্কর বিপদ থেকে বেঁচে গেলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ভয়াবহ ভূমিকম্পের পর নিউজিল্যান্ডে জারি করা হয়েছে সুনামি সতর্কতা। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, সবাই নিরাপদেই আছেন তামিম ইকবালরা। 

এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমি ঘটনাটা জানার পর ফোন দিয়েছিলাম। ওখানে তো এখন অনেক রাত। ওরা আমাকে বললো, সবাই নিরাপদ আছে। ভূমিকম্পের বিষয়ে কিছুই বুঝতে পারেনি। তবে ভূমিকম্পের মাত্রা অনেক বেশি ছিল।

স্থানীয় সময় শুক্রবার (৫ মার্চ) রাত ২টা ২৭ মিনিটে (বাংলাদেশ সময় বৃহস্পতিবার ৪ মার্চ ৯টা ২৭ মিনিটে) এ ভূমিকম্প আঘাত হানে। সুনামি সতর্কতায় উপকূলীয় এলাকা থেকে নাগরিকদের সরিয়ে নিতে বলেছে কর্তৃপক্ষ। 

প্রাথমিকভাবে মার্কিন ভূ-পর্যবেক্ষণ সংস্থা জানিয়েছিল, রিখটার স্কেলে ভূমিকম্পের তীব্রতা ৭ দশমিক ৩। পরে অবশ্য জানানো হয়, তীব্রতা ৭ দশমিক ২। ভূমিকম্পের উৎস ছিল অকল্যান্ড থেকে ৪১৪ কিলোমিটার পূর্বে। তবে সাময়িকভাবে ক্ষয়ক্ষতির কোনো তথ্য এখনও জানা যায়নি। 

ভূমিকম্পের পর ন্যাশনাল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (নেমা) বলছে, নর্থ আইল্যান্ডের পশ্চিম উপকূলে কিছুটা ঝুঁকি রয়েছে। 

এদিকে আগামী ২০ মার্চ ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে হওয়ার কথা রয়েছে। এরপর ২৩ মার্চ ক্রাইস্টচার্চ ও ২৬ মার্চ ওয়েলিংটনে কিউইদের বিপক্ষে বাকি দুই ওয়ানডে খেলবে অধিনায়ক তামিম ইকবালের দল। এরপর তিনটি টি-টোয়েন্টি হবে আগামী ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল। টি-টোয়েন্টি তিনটি হবে যথাক্রমে হ্যামিল্টন, নেপিয়ার ও ওয়েলিংটনে। 

প্রসঙ্গত, নিউজিল্যান্ডে গিয়ে বর্তমানে কোয়ারেন্টাইনে আছে বাংলাদেশ দল। সেখানে টানা তিনবার করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে অনুশীলনও শুরু করেছেন তামিম ইকবালরা। 

এর আগে নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে মসজিদে হামলার সময় ঘটনাস্থলের ৫০ গজের মধ্যে ছিলেন বাংলাদেশের ক্রিকেটারদের একটি দল। যা এখনও ভুলতে পারেননি তারা।

আমারসংবাদ/জেডআই