Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আবারও নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে মুশফিকরা

স্পোর্টস ডেস্ক

মার্চ ৫, ২০২১, ০৬:০০ এএম


আবারও নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে মুশফিকরা

দুই বছর আগে ২০১৯ সালের ১৫ মার্চ। ভয়ানক এক খবরে সকালে ঘুম ভাঙে বিশ্ববাসীর। সে সময় নিউজিল্যান্ড সফর করছিল টাইগাররা। সফরে থাকা অবস্থায় তারা বেরিয়েছিলেন জুমআর নামাজ পড়তে। কিন্তু সেদিন আর নামাজ পড়া হয়নি বাংলাদেশ ক্রিকেট দলের। ফিরতে হয়েছিল আতঙ্ক নিয়ে! 

প্রায় দুই বছর পর আজ (৫ মার্চ) সেই একই মসজিদের কাছে গেলেন মুশফিকরা। তবে এখনও ভুলতে পারেননি সেদিনের সেই ভয়াবহ দুঃস্মৃতি। যেদিন অল্পের জন্য প্রাণে বেঁচে ফিরতে পেরেছিলেন টাইগার ক্রিকেটাররা।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে এখন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। চলতি সফরের আগে সবশেষ ২০১৮-১৯ সালে তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও তিন টেস্ট খেলতে নিউজিল্যান্ড গিয়েছিল বাংলাদেশ। কিন্তু সফরটি শেষ করতে পারেনি টাইগাররা।

সেবার ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজ শেষে দুই টেস্ট খেলার পর, তৃতীয় টেস্টের ঠিক আগে অল্পের জন্য ক্রাইস্টচার্চ মসজিদ আল নূরে হওয়া সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পায় ক্রিকেটাররা। সেই সফরে তৃতীয় টেস্ট আর হয়নি। জরুরি ভিত্তিতে দেশে ফিরে এসেছিল বাংলাদেশ দল। ক্রিকেটারদের প্রায় সবাই জানিয়েছিলেন, খুব কাছ থেকে সেই হামলার ঘটনা দেখে তারা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

আর দশ দিন পর পূর্ণ হবে সেই সফরের দুই বছর। এর আগে আবার নিউজিল্যান্ডে গিয়ে সেই একই মসজিদে গেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সেই মসজিদের সামনে তোলা ছবি আপলোড করেছেন দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম।

ছবির সঙ্গে জুড়ে দেয়া তার ক্যাপশনে স্পষ্ট, এখনও ভুলতে পারেননি দুই বছর আগেই সেই ঘটনা। কান্নার ইমোজি দিয়ে মুশফিক লিখেছেন, 'আসসালামু আলাইকুম। এটাই সেই মসজিদ এবং আজকেও শুক্রবার।'

আমারসংবাদ/এমএস