Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে দিয়ে সমতায় ফিরল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

মার্চ ৫, ২০২১, ১০:৫০ এএম


নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে দিয়ে সমতায় ফিরল অস্ট্রেলিয়া

চতুর্থ টি-টোয়েন্টিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৫০ রানে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-২-এ সমতা এনেছে সফররত অস্ট্রেলিয়া। 

শুক্রবার (৫ মার্চ) ওয়েলিংটনে অস্ট্রেলিয়া ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫৬ রান। তার জবাবে ব্যাট করতে নেমে ১০৬ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। 

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন অ্যারন ফিঞ্চ। একমাত্র তার ব্যাট থেকে অস্ট্রেলিয়ার হয়ে বড় রান আসে। বাকিরা যেখানে ২০ রানের গণ্ডিও ছাড়াতে পারেননি, অজি অধিনায়ক সেখানে ওপেনিংয়ে নেমে ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন। দুর্দান্ত এই ইনিংসটি ৫টি চার ও ৪টি ছক্কায় সাজানো। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে মার্কাস স্টইনিসের ব্যাট থেকে।

বল হাতে নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোদি ৪ ওভারে ৩২ রান খরচে ৩ উইকেট তুলে নিয়েছেন। ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট ঝুলিতে পুরেছেন ২ উইকেট। বাকি উইকেট মিচেল স্যান্টনারের। জবাবে দলীয় ২১ রানেই ওপেনার মার্টিন গাপটিলের উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে।

দুই অঙ্কের দেখা পান মাত্র তিনজন কিউই ব্যাটসম্যান। এর মধ্যে সর্বোচ্চ ৩০ রান আসে কাইল জেমিয়েসনের ব্যাট থেকে। বল হাতে অস্ট্রেলিয়ার পেসার কেইন রিচার্ডসন ২.৫ ওভার বলে করে ১৯ রান খরচে তুলে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট ভাগ করে নেন অ্যাস্টন অ্যাগার, অ্যাডাম জাম্পা এবং গ্লেন ম্যাক্সওয়েল। বাকি উইকেট আসে রান আউট থেকে।

আমারসংবাদ/এমএস