Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শাস্তিমুক্ত হচ্ছেন শাহাদাত রাজীব

স্পোর্টস ডেস্ক

মার্চ ৮, ২০২১, ১১:০০ এএম


শাস্তিমুক্ত হচ্ছেন শাহাদাত রাজীব

ঢাকা লিগে খেলার সময় সতীর্থের গায়ে হাত তোলার অভিযোগে ২০১৯ সালে পাঁচ বছরের জন্য শাহাদাত হোসেনকে নিষিদ্ধ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে তাকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। 

এর মধ্যে আবার মমতাময়ী মা অসুস্থ্, দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত। মায়ের চিকিৎসার জন্য নিজের ব্যবহৃত গাড়ি বিক্রি করে দিয়েছেন। তবু খেলার বাইরে থাকায় অর্থের সংকুলান করতে পারছেন না সেভাবে। তাই বোর্ডের কাছে নিষেধাজ্ঞা থেকে মুক্তির আবেদনও করেছেন।

বিসিবির অন্যতম শীর্ষকর্তা এবং ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান আকরাম খান জানিয়েছেন, শাহাদাত হোসেন রাজীবের ওপর থাকা নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে। 

সোমবার (০৮ মার্চ) দুপুরে গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে আকরাম খান বলেছেন, আমরা মানবিক কারণে রাজীবের শাস্তির মেয়াদ কমিয়ে তাকে মুক্ত করে দিতে চাচ্ছি।

তিনি আরও জানান, আমি এ বিষয়ে বোর্ডের অন্যতম শীর্ষকর্তা ইসমাইল হায়দার মল্লিক ভাইয়ের সঙ্গে কথা বলেছি। তিনিও শাহাদাত রাজীবের শাস্তি মাফ করার ব্যাপারে মত দিয়েছেন। আমরা দ্রুততম সময়ের মধ্যে রাজিবের শাস্তি মুক্তির সুপারিশ করে বোর্ডে পাঠাবো। বোর্ড তা অনুমোদন করলে খুব শিগগিরই মুক্ত হয়ে যাবে রাজীব।

উল্লেখ্য, গত জাতীয় লিগে সতীর্থ খেলোয়াড়ের গায়ে হাত তোলার কারণে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন রাজীব। তবে পরে এই শাস্তি থেকে দুই বছর স্থগিত করেছিল বিসিবি। আর এবার মানবিক কারণে বাকি থাকা তিন বছরের শাস্তির ১৬ মাসের মধ্যেই মুক্ত হয়ে যাচ্ছেন শাহাদাত হোসেন রাজীব।

আমারসংবাদ/এমএস