Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

সবুজ দলকে উড়িয়ে দিয়ে ফাইনালে নীল দল 

স্পোর্টস ডেস্ক

মার্চ ৮, ২০২১, ১২:০০ পিএম


সবুজ দলকে উড়িয়ে দিয়ে ফাইনালে নীল দল 

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের ক্রিকেট ইভেন্টে মাঠে নামছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। প্রথম ম্যাচে ফারিহা তৃষ্ণার পর এবার বল হাতে চমক দেখালেন মুমতা হেনা হাসনাত। তার দুর্দান্ত বোলিংয়ে টানা দুই জয় তুলে নিয়ে ফাইনালে বাংলাদেশ নীল দল। 

সোমবার (০৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সবুজ ৩৯.৫ ওভারে খেলে করতে পারে মাত্র ৮৩ রান। জিততে নীল দলের লাগে ২২.৩ ওভার।

প্রতিযোগিতার দ্বিতীয় ম্যাচে সালমা খাতুনের নেতৃত্বে নীল দল জিতেছে ৯ উইকেটে। প্রথম ম্যাচে তাদের জয় ছিল ১০ উইকেটে। নীল দলের মুমতা হেনার শিকার ১০ ওভারে ২২ রানে ৪ উইকেট। বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে দুটি ম্যাচ খেললেও জাতীয় দলের হয়ে তার খেলা হয়নি এখনও।

তার সঙ্গে দুই অভিজ্ঞ জাহানারা আলম ও সালমা নেন ২টি করে উইকেট। টস জিতে বোলিংয়ে নামা নীল দলকে শুরুতেই উইকেট এনে দেন তৃষ্ণা। নিজের প্রথম বলেই ফেরান তিনি সুমাইয়া আক্তারকে।

আগের ম্যাচে ৬ উইকেট শিকারি এই বাঁহাতি পেসার এবার উইকেট পান ১টি। তবে ৭ ওভারে রান দেন কেবল ৮। সালমা ৮ ওভারের ৫টিই মেডেন নিয়ে রান দেন কেবল ৮।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক শারমিন সুলতানা ও সানজিদা ইসলাম চেষ্টা করেন জুটি গড়ার। সেই চেষ্টা শেষ হয় সালমার বলে ১৪ রান করে সানজিদার বিদায়ে। শারমিন রান আউট হন ১৯ রান করে। মুমতা হেনা ছোবল দেন সবুজ দলের মিডল অর্ডারে। সবুজ দলের বড় ভরসা রুমানা আহমেদের পাশাপাশি নুজহাত তাসনিয়া ও দিলারা দোলার উইকেট নেন তিনি।

সবুজ দলের শেষ ৭ ব্যাটারের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পারেন কেবল দিশা বিশ্বাস (১২)। তার উইকেটও নেন মুমতা হেনা।শেষ দুটি উইকেট নিয়ে সবুজ দলকে অল্পতেই শেষ করে দেন জাহানারা।

ছোট রান তাড়ায় মুর্শিদা খাতুন ও শামিমা সুলতানা উদ্বোধনী জুটিই নীল দলকে নিয়ে যায় জয়ের কাছে। ৫৮ রানের জুটি গড়েন দুজন। ২৪ রান করে মুর্শিদার ফেরার পর শামিমা ও ফারজানা শেষ করে ফেরেন কাজ। ৪৭ বলে ৩০ রানে অপরাজিত থাকেন শামিম, ৩৩ বলে ২১ ফারজানা।

প্লেয়ার অব দা ম্যাচ পেলেন মুমতা হেনা হাসনাত।

বুধবার মুখোমুখি হবে বাংলাদেশ লাল ও সবুজ দল। ওই ম্যাচের জয়ী দল শুক্রবার ফাইনালে খেলবে নীল দলের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ সবুজ: ৩৯.৫ ওভারে ৮৩ (শারমিন ১৯, সুমাইয়া ০, সানজিদা ১৪, রুমানা ১২, নুজহাত ৪, দোলা ৩, রিতু ৮, দিশা ১২, পান্না ০, খাদিজা ১*, মেঘলা ৫; জাহানারা ৬.৫-০-২৬-২, তৃষ্ণা ৭-৪-৮-১, সালমা ৮-৫-৮-২, রাবেয়া ৮-১-১৭-০, মুমতা হেনা ১০-১-২২-৪)।

বাংলাদেশ নীল: ২২.৩ ওভারে ৮৫/১ ( মুর্শিদা ২৪,*, শামিমা ৩০*, ফারজানা ২১*; পান্না ২-০-৬-০, খাদিজা ৮-৩-১৫-০, রিতু ১-০-৫-০, মেঘলা ৫.৩-০-১৫-১, দিশা ৩-০-২২-০, রুমানা ৩-০-২১-০)।

ফল: বাংলাদেশ নীল ৯ জয়ী।

আমারসংবাদ/এমএস