Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ফিটনেস টেস্টে শাহাদাতের চমক

স্পোর্টস ডেস্ক

মার্চ ১৮, ২০২১, ০৮:১০ এএম


ফিটনেস টেস্টে শাহাদাতের চমক

ক্যানসারে আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য অর্থ প্রয়োজন জাতীয় দলের পেসার শাহাদাত হোসেনের। যে কারণে নিষেধাজ্ঞা থেকে মুক্তি দিয়ে ক্রিকেটে ফেরাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছিলেন এই পেসার।

সেই আবেদনের প্রেক্ষিতে শাহাদাত নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেতে যাচ্ছেন বলে আভাস পাওয়া গেছে। তবে ক্রিকেটে ফিরতে ফিটনেস টেস্টে তাকে নূন্যতম পাশমার্ক দেখাতে হবে বলে জানিয়েছিল বিসিবির কর্মকতারা।  

বিসিবি সূত্রে জানা গেছে, বুধবার মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইয়ো ইয়ো ফিটনেস টেস্ট দেন শাহাদাত। টেস্টে তার স্কোর ওঠে ১৯.১, যা এবারের ফিটনেস টেস্টে পেসারদের মধ্যে সেরা স্কোর।

এর আগে, একই ফিটনেস টেস্ট দিয়ে চমক দেখিয়েছিলেন আলোচিত ক্রিকেটার নাসির হোসেন। গত সপ্তাহে ইয়ো ইয়ো ফিটনেস টেস্ট দেন জাতীয় দল থেকে বহুদিন বাইরে থাকা এই অলরাউন্ডার। এদিন টেস্ট তার স্কোর ছিল ১৭.১। 

বুধবার সেই একই টেস্টে পেসারদের মধ্যে সর্বোচ্চ স্কোর করে শাহাদাত জানান দিলেন, প্রায় দেড় বছর ধরে ক্রিকেট থেকে দূরে থাকলেও তার প্রভাব পড়েনি ফিটনেসে।  ২২ গজের মাঠে ফিরতে যারপরনাই মরিয়া তিনি।

২০১৯ সালে জাতীয় লিগের ম্যাচে সতীর্থ খেলোয়াড় আরাফাত সানিকে মারধর করে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন ক্রিকেটার শাহাদাত। একইসঙ্গে তাকে তিন লাখ টাকা জরিমানাও করে বিসিবি। শাস্তির শেষ দুই বছর হচ্ছে স্থগিত নিষেধাজ্ঞা। অর্থাৎ আর অপরাধে না জড়ালে শাহাদাত তিন বছর পরেই ক্রিকেটে ফিরে আসার সুযোগ পাবেন।

এর আগে, গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠেছিল শাহাদাতের বিরুদ্ধে। ২০১৬ সালে গৃহকর্মী নির্যাতনের ঘটনায় নিষিদ্ধ হয়েছিলেন ক্রিকেটার শাহাদাত। বিষয়টি সে সময় আদালতেও গড়িয়েছিল। 

আমারসংবাদ/এমএস