Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

ইংল্যান্ডের সামনে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিল ভারত 

স্পোর্টস ডেস্ক

মার্চ ২৩, ২০২১, ১২:৫০ পিএম


ইংল্যান্ডের সামনে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিল ভারত 

শিখর ধাওয়ান, বিরাট কোহলি, ক্রুনাল পান্ডিয়া এবং লোকেশ রাহুলের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৩১৮ রানের টার্গেট দিয়েছে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৭ রান সংগ্রহ করেছে তারা।

মঙ্গলবার (২৩ মার্চ) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারতের শুরুটা ভালোই হয়েছিল।

উদ্বোধনী জুটিতে আসে ৬৪ রান। শেষ টি-টোয়েন্টিতে টর্নেডো ইনিংস খেলা রোহিত শর্মা আজ ধুঁকছিলেন। তার ৪২ বলে ২৮ রানের ইনিংসটি শেষ হয় বেন স্টোকসের বলে উইকেটর পেছনে ক্যাচ দিয়ে। এরপর অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে দারুণ জুটি গড়েন ধাওয়ান। ৬৮ বলে পূরণ করেন ফিফটি। কোহলি আরেকটু আগ্রাসী হয়ে ৫০ বলেই ফিফটি করে বসেন। এরপরেই বিপর্যয়ের শুরু।

৬০ বলে ৬ বাউন্ডারিতে ৫৬ রান করা বিরাট কোহলিকে মইন আলীর তালুবন্দি করেন মার্ক উড। এর মাধ্যমে অবসান হয় ১০২ বলে ১০৫ রানের দ্বিতীয় উইকেট জুটির। ১৮ রানের ব্যবধানে শ্রেয়স আইয়ারও (৬) উডের শিকার হন। এরপরই গুরুত্বপূর্ণ উইকেটটি হারায় ভারত। বেন স্টোকসের বলে ইংলিশ অধিনায়ক মরগ্যানের হাতে ধরা পড়েন ১০৬ বলে ১১ চার ২ ছক্কায় ৯৮ রান করা ধাওয়ান। নিঃসন্দেহে ভীষণ দুঃখজনক। এরপর হার্দিক পান্ডিয়া এসেও ১ রান করে ফিরে যান।

শেষ পর্যন্ত ৩১ বলে ৫৮* রানে অপরাজিত থাকেন ক্রুনাল পান্ডিয়া। তার ব্যাট থেকে আসে ৭ চার এবং ২ ছয়। এছাড়া ওয়ানডে ক্যারিয়ারের নবম ফিফটি তুলে নেওয়া লোকেশ রাহুল অপরাজিত থাকেন ৪৩ বলে ৬২* রানে। তার ইনিংসে ছিলো ৪ ছয় এবং ৪ চার।

আমারসংবাদ/এমএস