Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বিশ্বের সুন্দরী পাঁচ মহিলা ক্রিকেটার; দেখলে নজর লাগবে যে কারোরই

মার্চ ২৩, ২০২১, ০৬:৫০ পিএম


বিশ্বের সুন্দরী পাঁচ মহিলা ক্রিকেটার; দেখলে নজর লাগবে যে কারোরই

ক্রিকেটের প্রতি পুরুষদের পাশাপাশি মহিলাদেরও চাহিদা কম নয়। তবে ক্রিকেট প্রাঙ্গণে এমন কিছু মহিলা ক্রিকেটার রয়েছেন যারা ক্রিকেটার না হলেও কোন অভিনেত্রী বা মডেল হতে পারতেন। কারণ তারা মাঠে যে রকম পারফরম্যান্স করেন ঠিক ততটাই সুন্দর তারা দেখতে। 

এসব ক্রিকেটারদের সম্পর্কে জানতে চায় দর্শকরা। আজ ডেইলি আমার সংবাদ পাঠকদের জানাবো, বিশ্বের সবচেয়ে সুন্দরী পাঁচ মহিলা ক্রিকেটারদের কথা; চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক- 

১) এলিসি পেরি:

বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা ক্রিকেটার হলেন অস্ট্রেলিয়া দলের দুর্দান্ত অলরাউন্ডার এলিসি পেরি। মাত্র ১৬ বছর বয়সে তিনি অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট ও ফুটবল দলের হয়ে অভিষেক করেন। তিনি একমাত্র মহিলা ক্রিকেটার যিনি ক্রিকেট ও ফুটবল উভয় বিশ্বকাপেই অংশগ্রহণ করেছেন। বর্তমানে তিনি অস্ট্রেলিয়ার জাতীয় দল ছাড়াও বিভিন্ন ঘরোয়া ক্রিকেট গুলির সাথে যুক্ত রয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তিনি খুব একটা সক্রিয় নন, তবে তার নতুন নতুন ছবি ভিডিও দেখার জন্য ক্রিকেটপ্রেমীরা অধীর অপেক্ষায় থাকেন।  

২) স্মৃতি মন্ধনা:

বর্তমানে ভারতীয় ক্রিকেটের জগতে 'ন্যাশনাল ক্রাশ' স্মৃতি মন্ধনা। তিনি কোনো অভিনেত্রীর চেয়ে কম নয়। একদিকে ব্যাট হাতে যেমন মাঠের মধ্যে ঝড় তুলতে পারেন ঠিক তেমনই তরুণ-যুবকদের হৃদয়েও ঝড় তোলেন। ২০১৩ সালে বাংলাদেশের বিপক্ষে ওডিআই ম্যাচে অভিষেক করেন এই সুন্দরী ক্রিকেটার। এই ২৩ বছর বয়সী মহিলা ক্রিকেটার মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন। একমাত্র ভারতীয় মহিলা খেলোয়াড় হিসেবে ২০১৬ সালে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হয়েছিলেন।

৩) সারা টেলর:

বিশ্বের অন্যতম সুন্দরী মহিলা ক্রিকেটার সারা টেলর ইংল্যান্ডের দুর্দান্ত ব্যাটসম্যান ও উইকেট-রক্ষক ছিলেন। ২০০৬ সালে তিনি ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচে অভিষেক করেন। এরপর টানা ১৩ বছর ক্রিকেট খেলার পর বিদায় জানিয়ে দেন। সম্প্রতি তিনি তার পোশাক নিয়ে খবরের শিরোনামে এসেছিলেন। ৩১ বছর বয়সী ইংলিশ তারকা একদিকে ব্যাট হাতে যেমন উজ্জল ছিলেন, ঠিক তেমনি তার রূপেও মুগ্ধ করেছেন গোটা ক্রিকেট বিশ্বকে।

৪) কাইনাত ইমতিয়াজ:

সুন্দরী মহিলা ক্রিকেটারদের তালিকায় পাকিস্তানি দলের একমাত্র খেলোয়াড় কাইনাত ইমতিয়াজ রয়েছেন। তিনি ভারতীয় ফাস্ট বোলার ঝুলন গোস্বামী এর অনুপ্রেরণায় এতটাই মুগ্ধ হয়েছিলেন যে তিনি ক্রিকেট ক্যারিয়ার হিসেবে বেছে নেন। তিনি পাকিস্তানের ফাস্ট বোলার ও সহ-অধিনায়ক। খুব অল্প বয়সেই তিনি জাতীয় দলে যোগদান করেন এবং তিনি তার সৌন্দর্যের কারণে পাকিস্তানের 'ক্রাশ গার্ল' হয়ে ওঠেন।

৫) প্রিয়া পুনিয়া:

বিশ্বের সুন্দরী মহিলা ক্রিকেটারদের তালিকায় রয়েছেন ভারতীয় দলের মহিলা ক্রিকেটার প্রিয়া পুনিয়া। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে খেলেছেন তিনি। মেয়ে হয়ে ক্রিকেট খেলবে বলে অনেকেই ব্যঙ্গ করতেন। তাই তার বাবা মেয়ের জন্য জমি বিক্রি করে একটি খেলার মাঠ বানিয়ে দেন। অদম্য চেষ্টা ও পরিশ্রমের পর ২০১৮ সালে তিনি জাতীয় দলে ডাক পেয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক করেন। সোশ্যাল মিডিয়ায় তিনি সক্রিয় এবং মাঝেমধ্যে তার সুন্দর সুন্দর ছবিগুলো শেয়ার করেন।

আমারসংবাদ/জেডআই