Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মিরপুরে অনুশীলনে সাকিব

স্পোর্টস ডেস্ক

মার্চ ২৪, ২০২১, ০৫:৪০ এএম


মিরপুরে অনুশীলনে সাকিব

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বুধবার সকাল ৯টা নাগাদ মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আসেন তিনি। তবে তার এই মিরপুরে আসার কারণ বোর্ডের কারো সঙ্গে দেখা করা নয়। তিনি মিরপুরে এসেছেন অনুশীলনের জন্য। সেখানে চলল এক ঘণ্টার ব্যাটিং অনুশীলন।

চলছে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ। বড় দৈর্ঘ্যের ক্রিকেটের দেশের প্রধানতম ঘরোয়া টুর্নামেন্ট মাঠে গড়িয়েছে। সাদা জার্সিতে সাকিবের মাঠে ফেরার সম্ভাবনা একদমই নেই। চাইলে খেলতে পারবেন। সেটাও নিজের ইচ্ছায়। বিসিবি থেকে কোনো বাঁধা নেই।

আপাতত লাল বলে নজর নেই সাকিবের। তার চিন্তাভাবনা জুড়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) । এজন্য ৩৪তম জন্মদিনের সকালে মিরপুরে শুরু করলেন আইপিএলের প্রস্তুতি। গ্রোয়েনের ইনজুরি নিয়ে গত মাসে সাকিব মাঠের বাইরে যান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে চোট পান। এরপর মাঠে ফেরা হয়নি। দীর্ঘদিন পর ব্যাট নিয়ে সাকিব নামলেন ২২ গজে। 

তার ব্যাটিংয়ে ছিল না জড়তা। থ্রোয়ার বুলবুলের বলগুলো খেলছিলেন সিদ্ধহস্তে। স্ট্রোক খেলার দিকে বেশি নজর ছিল তার। টাইমিং মেলাতে সময় নিয়েছিলেন। এরপর সব পিচার পারফেক্ট।

জন্মদিনের সকাল সাকিবের কাটালেন প্রিয় মাঠ, প্রিয় জায়গায়। প্রথম প্রহরে বাসায় কেক কেটেছেন। সঙ্গে ছিলেন বোন জান্নাতুল ফেরদৌস রিতু। সাকিবের পরিবার এখন যুক্তরাষ্ট্রে। গত সপ্তাহে সাকিব তৃতীয় সন্তানের বাবা হয়েছেন।

২০২০ সালের ২৪ এপ্রিল দ্বিতীয় কন্যা ইরাম হাসানের জন্ম হয়। এরপর এই বছরের প্রথম দিন স্ত্রী শিশিরের বেবি বাম্পে চুম্বনরত অবস্থায় সাকিব একটি ছবি প্রকাশ করে তৃতীয় সন্তানের ইঙ্গিত দেন। ২০১২ সালের স্মরণীয় ১২.১২.১২ তারিখে উম্মে আহমেদ শিশিরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন সাকিব। তাদের প্রথম সন্তান আলায়ানা হাসান অব্রির জন্ম হয় ২০১৫ সালের ৯ নভেম্বর।

স্ত্রীর পাশে থাকার জন্য বাংলাদেশ দলের নিউ জিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব। দলের সঙ্গে এপ্রিলে শ্রীলঙ্কা সফরেও যাবেন না তিনি। দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেলার জন্য ছুটি চেয়েছেন। বিসিবিও তাকে আইপিএল খেলতে অনুমতি দিয়েছে। 

আমারসংবাদ/এমএস