Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

হোয়াইটওয়াশ হওয়ার পর যা বললেন তামিম 

স্পোর্টস ডেস্ক

মার্চ ২৬, ২০২১, ০৭:০০ এএম


হোয়াইটওয়াশ হওয়ার পর যা বললেন তামিম 

নিউজিল্যান্ডের কাছে কোনো পাত্তাই পেল না টাইগাররা। ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। শেষ ম্যাচে ব্যাটসম্যান-বোলারদের ব্যর্থতায় ১৬৪ রানের পরাজয়ের দায় নিজেদের কাঁধে তুলে নিয়েছে বাংলাদেশ। 

শুক্রবার (২৬ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৪টায় ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ।

প্রথম দুই ম্যাচে হারের পর হোয়াইটওয়াশ এড়াতে শেষ ম্যাচে ঘুরে দাঁড়াতে চেষ্টায় ছিল বাংলাদেশ। কিন্তু হলো উল্টোটা। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ব্যর্থ বাংলাদেশ।  

ম্যাচ শেষে ওয়ানডে অধিনায়ক বলেন, আমি মনে করি, 'বোলিংয়ে আমরা ভালো শুরু করেছিলাম। ৫০-এর ঘরে থাকতেই তারা তিনজনকে হারিয়ে ফেলেছিল। কিন্তু ঐ দ ‘জন (ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেল) খুব ভালো ব্যাট করেছে। নিউজিল্যান্ডকে কৃতিত্ব দিতে হয়। এই সিরিজে তারা অসাধারণ ছিল।'

দ্বিতীয় ম্যাচে রানের দেখা পেলেও শেষ ম্যাচে আবারও ব্যর্থ হয়েছেন তামিম। কেবল তিনি-ই নন, মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট ছাড়া হাসেনি কারও ব্যাট। অন্যদিকে প্রথম দুই ম্যাচে দলে সুযোগ না পেলেও তৃতীয় ম্যাচে ৩ উইকেট নিয়ে টাইগারদের সফল বোলার রুবেল হোসেন। কিন্তু এই দুজনের দুর্দান্ত পারফর্ম্যান্স সত্ত্বেও কিউইদের হাত থেকে বড় ব্যবধানের পরাজয় এড়াতে পারেনি টাইগাররা।  

এই হারের জন্য অবশ্য কোনো অজুহাত দাঁড়া করাচ্ছেন না তামিম। নিউজিল্যান্ড সফরে গিয়ে ১৪দিনের কোয়ারেন্টিন শেষে মাত্র কয়েকদিনের অনুশীলন সারতে পেরেছিল রাসেল ডমিঙ্গোর দল। কিন্তু সিরিজ হারের পেছনে এসবকে দাঁড় করাতে অনিচ্ছুক তামিম। 

তিনি বলেন, 'বিশ্বের এই প্রান্তে এসে ৩০০ রান তাড়া করা সম্ভব, কিন্তু আমরা ভালো ব্যাট করতে পারিনি। আমাদের ব্যাটিংয়ে অনেক বাজে শট ছিল। তবে সব মিলিয়ে, ব্ল্যাক ক্যাপস খুব ভালো দল। আমরা শুরতেই দুই উইকেট হারিয়েছি এবং যখন তিন উইকেট পড়লো, ম্যাচটি খুব কঠিন হয়ে গেলো। আমি এমন লোক নই যে, অজুহাত হিসেবে কোয়ারেন্টিনে থাকা বা অনুশীলনের যথেষ্ট সুযোগ না পাওয়াকে দাঁড় করাবো। সহজভাবে বললে, আমরা ভাল ক্রিকেট খেলিনি।'

আমারসংবাদ/এমএস