Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

হোয়াইটওয়াশ হয়েও ভারত-পাকিস্তানকে টপকে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

মার্চ ২৭, ২০২১, ১০:৩৫ এএম


হোয়াইটওয়াশ হয়েও ভারত-পাকিস্তানকে টপকে গেল বাংলাদেশ

নিউজিল্যান্ড সফরে গিয়ে দিশেহারা হয়ে গেল টাইগাররা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এরপরও সুপার লিগে সেরা পাঁচের মধ্যে আছে তারা।

আইসিসি বিশ্বকাপ সুপার লিগে পয়েন্টের হিসেবে পাঁচ নম্বরে এখন বাংলাদেশ। টাইগারদের নিচে ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কার মতো দল। ৬ ম্যাচে ৩টি করে জয়-পরাজয়ে টাইগারদের পয়েন্ট ৩০।

সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও নেট রানরেটে পিছিয়ে থাকায় ওয়েস্ট ইন্ডিজ ছয় নম্বরে। তিন ম্যাচে ২ জয়ে ২০ পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে সাত নম্বরে। ৫ ম্যাচে মাত্র ২ জয়ে ২০ পয়েন্ট নিয়ে আট নম্বরে ভারত। ৩ ম্যাচে এক জয় নিয়ে নয় নম্বরে জিম্বাবুয়ে, ৬ ম্যাচে এক জয়ে দশে আয়ারল্যান্ড। ৩ ম্যাচ খেলে একটিতেও না জেতা শ্রীলঙ্কা আছে এগার নম্বরে।

এই তালিকার শীর্ষে ইংল্যান্ড। ৮ ম্যাচ খেলে ইয়ন মরগ্যানের দল ৪টি জিতে যোগাড় করেছে ৪০ পয়েন্ট। দুই ম্যাচ কম খেলে সমান পয়েন্ট হলেও নেট রানরেটে পিছিয়ে থাকায় অস্ট্রেলিয়া দ্বিতীয় অবস্থানে।

সমান তিনটি করে ম্যাচে তিনটিই জিতে ৩০ পয়েন্ট করে পেয়ে তালিকার তিন এবং চার নম্বর অবস্থানে নিউজিল্যান্ড আর আফগানিস্তান। বাংলাদেশ তার ঠিক পরেই।

আমারসংবাদ/এমএস