Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

টি-টোয়েন্টিতে ব্যর্থতা দিয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

মার্চ ২৮, ২০২১, ০৬:১৫ এএম


টি-টোয়েন্টিতে ব্যর্থতা দিয়ে শুরু বাংলাদেশের

৮ ওভার শেষ হওয়ার আগেই হারিয়ে ফেলে ৬ উইকেট। শুরুতেই এতো বড় ধাক্কা সামলাতে হিমশিম খেতে হয় টাইগারদের।  তবে ব্যবধান কমিয়ে সেই পরাজয়কে যতটা সম্মানজনক রূপ দেয়া যায়, ততটাই ভালো। এ ক্ষেত্রে বাংলাদেশের জন্য ত্রাতা হিসেবে যেন আবির্ভূত হয়েছিলেন আফিফ হোসেন ধ্রুব এবং সাইফউদ্দীন। এ দুজনের দারুণ ব্যাটিংয়ে ভর করে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান। 

রোববার (২৮ মার্চ) তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। 

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি। এ নিয়ে সফরে টানা চতুর্থ ম্যাচে টস হারে বাংলাদেশ। ব্যক্তিগত কারণে আগেই টি-২০ সিরিজ থেকে ছুটি নিয়ে রেখেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এছাড়া কাঁধের চোটের কারণে খেলতে পারেননি মুশফিকুর রহিমও। ফলে দুই অভিজ্ঞ তারকাকে বাইরে রেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজটি শুরু করে বাংলাদেশ ক্রিকেট দল।

হ্যামিল্টনের সেডন পার্কে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২১০ রান সংগ্রহ করেন নিউজিল্যান্ড।

রান তাড়া করতে বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লিটন দাস ও নাঈম শেখ। তবে যেন বেশিক্ষন মাঠে থাকার পরিকল্পনা নিয়ে মাঠে নামেননি তিনি। মাত্র ৪ রান করেই সাজঘরে ফিরে যান লিটন। এর কিছু সময় পরই ছন্দে থাকা নাঈম লকি ফার্গুসনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ২৭ রান নিয়ে ফিরে যান। 

দুই উইকেট যাওয়ার পরও উল্টাপাল্টা শট খেলে উইকেট দেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন। দুজনকেই ফেরান লেগস্পিনার ইশ সোধি। সাজঘরে ফেরার আগে সৌম্য ৫ ও মিঠুন ৪ রান করেন।

নিজের দ্বিতীয় ওভারে আবারো জোড়া আঘাত হানেন সোধি। এবার তার শিকার মাহমুদউল্লাহ রিয়াদ ও মাহেদী হাসান। রিয়াদ ১১ করে ফিরলেও রানের খাতা খুলতে পারেননি অপরজন।

এরপর দলের হাল ধরতে নামেন  আফিফ হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন। দুজনে মিলে গড়েন ৬৩ রানের জুটি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করে ফেরেন আফিফ। এছাড়া সাইফের অপরাজিত ৩৪ রান পরাজয়ের ব্যবধানই শুধু কমিয়েছে।

শেষ পর্যন্ত  ১৪৪ রানে থামে বাংলাদেশ। কিউইদের হয়ে একাই ৪ উইকেট নেন সোধি, এছাড়া লকি ফার্গুসন দুটি, টিম সাউদি ও হামিশ বেনেট একটি করে উইকেট নেন। 

আমারসংবাদ/এডি