Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

রাজস্থান একাদশে অনিশ্চিত মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ১২, ২০২১, ১০:০০ এএম


রাজস্থান একাদশে অনিশ্চিত মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরে রাজস্থান রয়্যালস নিজেদের প্রথম ম্যাচ খেলবে আজ। প্রথম ম্যাচে একাদশে অনিশ্চিত মুস্তাফিজুর রহমান। 

সোমবার (১২ এপ্রিল) নিজেদের প্রথম ম্যাচ পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলতে নামবে রাজস্থান রয়্যালস। বাংলাদেশ সময় রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।

মোস্তাফিজ যে চলতি আসরের প্রথম ম্যাচে খেলতে পারবেন না আগে থেকেই এক প্রকার নিশ্চিত। ৪ এপ্রিল তিনি নিউজিল্যান্ড থেকে ঢাকা ফিরে বিমানবন্দর থেকেই ভারতের বিমান ধরেন। ভারতে পৌঁছেই চলে যান ৭ দিনের রুম কোয়ারেন্টাইনে। যা শেষ হলো গতকাল। এই ৭ দিন তিনি ছিলেন ব্যাট-বল থেকে দূরে; রুমে বসে ওয়ার্কআউট করেই কেটেছে সময়। তবে স্বস্তির খবর এই আজ থেকে তিনি ফিরছেন অনুশীলনে। 

মোস্তাফিজের মতো একই কারণে দলটি পাবে না ডেভিড মিলারকে। আর ইনজুরির কারণে নেই ইংলিশ গতি তারকা জোফরা আর্চার। রাজস্থান কর্তৃপক্ষের জন্য সবচেয়ে বড় ক্ষতি আর্চারই। তার পরিবর্তে মোস্তাফিজকে সামনে থেকে পেস আক্রমণ সামাল দিতে হতে পারে। তবে কোয়ারেন্টাইনে যাঁতাকলে প্রথম ম্যাচে সেই সুযোগও হারালেন।

দলটির ক্রিকেট ডিরেক্টর কুমার সাঙ্গাকারার কণ্ঠেও মনে করেন আর্চার না থাকা তাদের ক্ষতি। দলে যারা আছেন তাদের নিয়ে এখন সাজাচ্ছেন পরিকল্পনা।

‘সঞ্জু (অধিনায়ক) আর আমি একমত যে, জোফরা আর্চারের না থাকাটা বড় ধাক্কা। সে আমাদের পরিকল্পনার গুরুত্বপূর্ণ একটা অংশ ছিল। এখন তাকে বাদ দিয়ে দলের অন্যদের নিয়ে পরিকল্পনা সাজাতে হবে।’

রাজস্থান তাদের সেরা একাদশ মাঠে নামাতে না পারলেও পাঞ্জাব পাবে তাদের সেরা ক্রিকেটারদেরই। চলতি মৌসুমে নাম পরিবর্তন করা পাঞ্জাব কিংসের এ আসরে ভাগ্য পরিবর্তন হবে বলে মনে করেন দলটির অধিনায়ক লোকেশ রাহুল। গত আসরে তারা ৮ দলের মধ্যে ষষ্ঠ স্থানে ছিল। 

রাজস্থান (সম্ভাব্য একাদশ): সঞ্জু স্যামসন (অধিনায়ক) বেন স্টোকস, যশশ্বি জয়সওয়াল, জস বাটলার, রিয়ান পরাগ, শিভাম দুবে, ক্রিস মরিস, রাহুল তেওয়াতিয়া, অ্যান্ড্রু টাই ও জয়দেব উদানকাট/কার্তিক তিয়াগি। 

পাঞ্জাব (সম্ভাব্য একাদশ): লোকশ রাহুল (অধিনায়ক) মায়াঙ্ক আগারওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান, মোয়জেস হ্যানরিক, শাহরুখ খান, জালাজ সাক্সেনা, রিলে মেরেডিথ, রবি বিষ্ণুই, আরশদিপ সিং ও মোহাম্মদ শামি। 

আমারসংবাদ/এমএস