Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

আইপিএল ছাড়লেন আরও দুই ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ২৬, ২০২১, ০৬:০০ এএম


আইপিএল ছাড়লেন আরও দুই ক্রিকেটার

টুর্নামেন্টের মাঝপথে এসে একের পর এক খেলোয়াড় হারাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট। এবার ব্যক্তিগত কারণে আইপিএল ছাড়লেন দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম জ্যাম্পা ও কেন রিচার্ডসন। সম্প্রতি এক বিবৃতিতে এমনটি জানিয়েছে বেঙ্গালুরু কর্তৃপক্ষ।

রিচার্ডসন এখন পর্যন্ত চলতি আইপিএলে খেলেছেন একটি ম্যাচ। রাজস্থানের বিপক্ষে ম্যাচটিতে তিনি তিন ওভার বল করে ২৯ রান খরচায় নিয়েছিলেন একটি উইকেট। আর অ্যাডাম জ্যাম্পা চলতি আইপিএলে এখন পর্যন্ত খেলতে পারেননি একটি ম্যাচেও। তার আগেই ফ্র্যাঞ্চাইজিকে করেছেন দেশে ফেরার অনুরোধ।

চলতি মৌসুমে আইপিএল ছাড়ার ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। এর আগে গতকাল রাজস্থান রয়্যালসের আরেক অজি ক্রিকেটার অ্যান্ড্রু টাই সেই ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়েই দল থেকে বিদায় নিয়েছেন। এরপর রবিচন্দ্রন অশ্বিন করোনার বিরুদ্ধে লড়তে থাকা পরিবারের পাশে থাকতে ছেড়ে যান দিল্লি ক্যাপিটালস দল। এর আগে প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল ছেড়ে দেশে পাড়ি জমিয়েছিলেন লিয়াম লিভিংস্টোন, কারণ হিসেবে দেখিয়েছিলেন জৈব সুরক্ষা বলয়ে হাঁপিয়ে ওঠাকে।  

টাইয়ের ফেরত যাওয়ার কারণ ছিল মূলত ভারত থেকে আইপিএল শেষে ঘরে ফিরতে না পারার শঙ্কা। তার এ শঙ্কাকে যথার্থ প্রমাণ করছে ভারতে ক্রমবর্ধমান করোনার সংক্রমণ। শেষ চার দিনে প্রায় দশ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এতে। যে কারণে বিভিন্ন দেশে ভারত ফেরত যাত্রীদের জন্য নিষেধাজ্ঞাও ঘোষণা করা হয়েছে।

আমারসংবাদ/এমএস