Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আবারও কোহলিকে টপকে গেলেন বাবর 

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ২৬, ২০২১, ০৭:৫০ এএম


 আবারও কোহলিকে টপকে গেলেন বাবর 

পাকিস্তান ক্রিকেট দলের অন্যতম খেলোয়াড় বাবর আজম। টি-টোয়েন্টি ক্রিকেটে ‘২০০০’  রান পূর্ণ করেছেন এই সুপারস্টার। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে কোহলিকে টপকানোর পর এবার আবারও কোহলিকে পেছনে ফেললেন বাবর। 

আধুনিক ক্রিকেটে বলতে গেলে সব রেকর্ডই কোহলির দখলে। হাশিম আমলা অবসরে যাওয়ার আগে কোহলির সঙ্গে ভালোই প্রতিদ্বন্দ্বিতা তৈরি করেছিলেন। তবে বর্তমানে কোহলির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাকিস্তানের বাবর আজম। তাঁকে পাকিস্তান ক্রিকেটের বড় তারকা আখ্যা দিলেও, সে দিকেই এগোচ্ছেন তিনি। এই তো ক’দিন আগেই ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে দীর্ঘদিন রাজত্ব করা কোহলিকে পেছনে ফেলেছেন তিনি।

এবার টি-টোয়েন্টিতে কোহলিকে পেছনে ফেললেন পাকিস্তানের এই অধিনায়ক। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এমনিতেই কোহলির চেয়ে এগিয়ে রয়েছেন বাবর আজম তবে এবার দ্রুততম রান তোলাতে কোহলিকে পেছনে ফেলেছেন তিনি। মূলত কোহলি টি-টোয়েন্টিতে ‘২০০০’ রান পূর্ণ করেছেন আরও আগেই। দ্রুততম ‘২০০০’ পূর্ণ করাতে এগিয়ে ছিলেন ভারতের এই অধিনায়ক। 

তবে এবার সেই রেকর্ড ভাঙলেন বাবর। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে তৃতীয় পাকিস্তানি হিসেবে ২০০০ রান পূর্ণ করেছেন বাবর। অথচ এই ২০০০ রান করতে কোহলির চেয়ে কম সময় নিয়েছেন পাকিস্তানের এই অধিনায়ক। এই রানে পৌঁছাতে কোহলি খেলেছিলেন ৫৬ ইনিংস যেখানে বাবর ৫২ ইনিংসেই ‘২০০০’ রান পূর্ণ করেছেন।

রোববার জিম্বাবুয়ের বিপক্ষে হারারাতে ৫২ রানের ইনিংস খেলেন বাবর। সেটির কল্যাণেই কোহলির রেকর্ডকে টপকে যান বাবর আজম।

টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে বেশি রান করার তালিকায় বাবর আজমের উপরে রয়েছেন দুইজন। ১০৬ ম্যাচ খেলে ২৩৮৮ রান তালিকার শীর্ষে রয়েছেন মোহাম্মদ হাফিজ এবং ১১৫ ম্যাচে ২৩২৩ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন শোয়েব মালিক।

আমারসংবাদ/এমএস