Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ভ্যাকসিনের জন্য সব উপার্জন দিয়ে দিচ্ছেন তরুণ গলফার 

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ২৬, ২০২১, ১০:২০ এএম


ভ্যাকসিনের জন্য সব উপার্জন দিয়ে দিচ্ছেন তরুণ গলফার 

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। দেখা দিয়েছে তীব্র অক্সিজেন সংকট, নেই আইসিইউ। এই অবস্থায় নিজের সব উর্পাজন করোনা ভ্যাকসিনের জন্য দান করে দিলেন ভারতের ১৯ বছর বয়সী গলফার কৃষিভ কেএল তেকচানদানি।

সোমবার (২৬ এপ্রিল) ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন। সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুর হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৮১২ জন। পজিটিভ কেসের সংখ্যা বাড়তে বাড়তে ২৮ লাখ ছাড়িয়েছে।

১৩০ কোটি মানুষের দেশ ভারতের এখন পর্যন্ত মাত্র কয়েক শতাংশকে ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে। ভ্যাকসিন সংকটের কারণেই মানুষকে ভ্যাকসিন দেওয়া সম্ভব হচ্ছে না। এমন সময় কোভিড ভ্যাকসিনের উৎপাদনে হাত বাড়ালেন দেশের এক তরুণ ক্রীড়াবিদ। ১৯ বছরের ভারতীয় গলফার কৃষিভ কেএল তেকচানদানি নিজের ছোট ক্যারিয়ারের উর্পাজিত সব অর্থ দান করেছেন কোভিড ফাউন্ড ভ্যাকসিনেশন ড্রাইভের জন্য। 

মুম্বাইয়ে জন্ম নেওয়া এই তরুণ গলফার কোনও কিছু না-ভেবে তার উপার্জন দান করেছেন। মাত্র ৭ বছর বয়সে ক্যারিয়ারে শুরু করা কেএল তেকচানদানি ইতিমধ্যেই সারা বিশ্বের বিভিন্ন টুর্নামেন্ট থেকে প্রচুর ট্রফি জিতেছেন। কোভিড সচেতন নাগরিকের দায়িত্ব পালন করতে গিয়ে তার সব উপার্জন দান করেন স্থানীয় বম্বে প্রেসিডেন্সি গলফ ক্লাবে। 

কৃষিভের জানান, গলফ কোর্সে কাজ করেন প্রায় শতাধিক কর্মী। সব মাঠ কর্মী কোভিড পরিস্থিতি নিয়ে সচেতন না। এদের ভ্যাকসিনের ব্যবস্থাও করা হয়নি। ফের লকডাউন পরিস্থিতি তৈরি হলে তারা এবং তাদের পরিবার দারুণ আর্থিক সংকটের মধ্যে পড়বে। একজন ক্রীড়াবিদ হিসেবে এই সব সহকর্মীদের পাশে দাঁড়ানো কর্তব্য বলে মনে করেন কৃষিভ।

আমারসংবাদ/এমএস