Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

চেন্নাইয়ের কাছে পাত্তাই পেল না হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ২৯, ২০২১, ০৫:০০ এএম


চেন্নাইয়ের কাছে পাত্তাই পেল না হায়দরাবাদ

ফাফ ডু প্লেসি ও রুতুরাজ গায়কোয়াড়ের দুর্দান্ত ব্যাটিংয়ের কাছে কোনো পাত্তাই পেল না সানরাইজার্স হায়দরাবাদ। তাদের দেওয়া ১৭২ রানের লক্ষ্য হেসেখেলে পূরণ করেছে চেন্নাই সুপার কিংস।

বুধবার (২৮ এপ্রিল) রাতে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে হায়দরাবাদকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে চেন্নাই। শুরুতে ব্যাট করে ৩ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে হায়দরাবাদ। জবাবে ৯ বল হাতে রেখেই জিতে যায় চেন্নাই।

লক্ষ্য তাড়ায় নেমে দুই ওপেনার রুতুরাজ ও ডু প্লেসি মিলেই তুলে ফেলেন ১২৯ রান। রশিদ খানের ঘূর্ণিতে বোল্ড হওয়ার আগে ৪৪ বলে ১২ বাউন্ডারিতে সমৃদ্ধ ৭৫ রানের ইনিংস খেলেন রুতুরাজ। অন্য প্রান্তে থাকা ফাফ ডু প্লেসিও ততক্ষণে ফিফটির দেখা পেয়ে গেছেন।  

তবে নিজের শেষ ও ইনিংসের ১৫তম ওভারে পর পর দুই বলে মঈন আলী ও ডু প্লেসিকে তুলে নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন রশিদ খান। ইংলিশ অলরাউন্ডার মঈন ৮ বলে ১৫ রানের ইনিংস খেলে কেদার যাদবের হাতে ক্যাচ তুলে দেন। পরের বলে প্রোটিয়া ব্যাটসম্যান ডু প্লেসিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন আফগান লেগ স্পিনার। ডু প্লেসি ৩৮ বলে ৬ আর ও ১ ছক্কায় ৫৬ রান করে বিদায় নেন। তবে বাকি কাজ অনায়াসে সারেন রবীন্দ্র জাদেজা (৭*) ও সুরেশ রায়না (১৭*)।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ২২ রান তুলতেই ওপেনার জনি বেয়ারস্টোর উইকেট হারিয়ে বসে হায়দরাবাদ। তবে অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং মনীশ পান্ডে ১১২ রান যোগ করে দলের ভালো সংগ্রহের ভিত গড়ে দেন। ওয়ার্নার ৫৫ বলে ৩ চার ও ২ চ্ছক্কায় ৫৭ রান করে লুঙ্গি এনগিডির শিকার হন। ৬ রান যোগ হতেই বিদায় নেন মনীশও।  

এনগিডির বলে তুলে লং অনে তুলে মেরেছিলেন মনীশ। কিন্তু সীমানার কাছে থাকা ডু প্লেসি কিছুটা দুই হাত বাড়িয়ে দারুণ ডাইভ দিয়ে ক্যাচ লুফে নেন। আর তাতেই শেষ হয় মনীশের ৪৬ বলে ৫ চার ও ১ ছক্কায় সাজানো ৬১ রানের ইনিংস। শেষদিকে ১০ বলে ৪ চার ও ১ ছক্কায় ২৬ রান নিয়ে অপরাজিত থাকেন কেন উইলিয়ামসন। ৪ বল মোকাবিলায় অপরাজিত ১২ রান আসে কেদার যাদবের ব্যাট থেকে।

এই নিয়ে ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় থেকে শীর্ষে উঠে এসেছে চেন্নাই। সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় দুইয়ে নেমে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। অন্যদিকে এখন পর্যন্ত মাত্র ১ জয় পাওয়া হায়দরাবাদ রইলো সবার শেষে।

আমারসংবাদ/এমএস