Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বিসিবিতে মেডিকেল বিভাগের জরুরি বৈঠক

স্পোর্টস ডেস্ক

মে ৮, ২০২১, ১০:০০ এএম


বিসিবিতে মেডিকেল বিভাগের জরুরি বৈঠক

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে টালমাটাল গোটা বিশ্ব। তার আঁচ লেগেছে ক্রীড়াঙ্গনে। সামনে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজ। বিশ্বকাপ সুপার লিগের এই সিরিজ নিয়েও ভাবতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। সঙ্গে শ্রীলঙ্কা ফেরত দলের কোয়ারেন্টাইন প্রক্রিয়া। এসব ইস্যুতে বৈঠকে বসেছে বিসিবির মেডিকেল বিভাগ। 

শনিবার (৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে শুরু হয়েছে এই বৈঠক। যেখানে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী সঙ্গে বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, ম্যানেজার সাব্বির খানের উপস্থিত থাকার খবর পাওয়া গেছে।

মূলত মেডিকেল বিভাগের কার্যক্রম নিয়েই চলছে এই বৈঠক। গত ৪ মে শ্রীলঙ্কা সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা। তাদের অনুশীলনে ফেরার কথা থাকলেও কোয়ারেন্টাইনে কারণে মাঠে ফিরতে পারছেন না। এই কোয়ারেন্টাইন প্রক্রিয়া শিথিল করার জন্য সরকারের কাছে আবেদন জানিয়েছে বিসিবি।

আবেদন জানালেও স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এখনো লিখিত কোন ছাড়পত্র পাওয়া যায়নি। এজন্য অনুশীলনে ফিরতে পারছেন না ক্রিকেটাররা। দ্রুত অনুশীলনে নামতে না পারলে ঘাটতি হবে লঙ্কান সিরিজের প্রস্তুতিতে। আজকের বৈঠকে এই বিষয়টি প্রাধান্য পাবে। 

সঙ্গে আইপিএল থেকে ফেরা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের বিষয়েও কথা হবে বৈঠকে। এই দুই ক্রিকেটার ভারত থেকে ফেরায় ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। তাদের কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হবে আগামী ২০ মে। সে হিসেবে ২৩ মে থেকে শুরু হতে যাওয়া সিরিজের আগে প্রস্তুতির সুযোগ পাবেন না তারাও।

শ্রীলঙ্কা ক্রিকেট দল বাংলাদেশে এসে তিনদিনের হোম কোয়ারেন্টাইন করার কথা আছে। এই বিষয়েও বিস্তারিত আলোচনা হবে আজকের বৈঠকে। এদিকে পেসার হাসান মাহমুদ ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াডে থাকলেও এখনো চোট কাটিয়ে সুস্থ হননি। তার ভাগ্য নির্ধারণ হতে পারে এই বৈঠকে।

আমারসংবাদ/এমএস