Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শেষ মুহূর্তের গোলে রক্ষা পেল রিয়াল 

স্পোর্টস ডেস্ক

মে ১০, ২০২১, ০৪:২৫ এএম


শেষ মুহূর্তের গোলে রক্ষা পেল রিয়াল 

স্প্যানিশ লা লিগায় রোববার রাতে ঘরের মাঠে সেভিয়ার মুখোমুখি হয়ে জয়ের দেখা পেল না রিয়াল মাদ্রিদ। শেষের আগের মিনিটে সৌভাগ্য হয় সঙ্গী। অবশেষে সেভিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে স্বস্তির এক পয়েন্ট পেল জিনেদিন জিদানের দল।

অথচ এ ম্যাচে শুরুতে লক্ষ্যভেদটা করেছিল রিয়ালই। কারিম বেনজেমার গোলটা অফসাইডে বাতিল হয় সতীর্থ আলভারো অদ্রিওজোলার দোষে। এরপর মাঝমাঠের দখল নিয়ে রিয়াল ম্যাচের নিয়ন্ত্রণটাও নিজেদের কাছে রেখেছিল কিছুক্ষণ। 

তবে সেভিয়া অনেকটা ধারার বিপরীতে গোল করে ২২ মিনিটে। ফ্রি কিকের পর অনেক পা ঘুরে বলটা এল ইভান রাকিটিচের মাথায়, সাবেক বার্সা মিডফিল্ডার হেড করেই বলটা বাড়ালেন ফার্নান্দোকে। সেখান থেকে ক্যাসেমিরোকে ছিটকে মাদ্রিদ রক্ষণের ফাঁক গলে বলটা রিয়ালের জালে জড়ান ফার্নান্দো। এরপর সেভিয়া ম্যাচের নিয়ন্ত্রণটা নিজেদের কাছে আনে বলের দখল নিয়ে, তবে গোলের দেখা অবশ্য পায়নি তারা।

বরং রিয়াল মাদ্রিদই সুযোগ পেয়েছিল সমতা ফেরানোর। কারিম বেনজেমার শটটা ঠেকান গোলরক্ষক ইয়াসিন বনো। দ্বিতীয়ার্ধে রেফারির বিতর্কিত এক সিদ্ধান্তে পেনাল্টি পায়নি রিয়াল। কর্নার থেকে ভেসে আসা বল সেভিয়া ডিফেন্ডারের হাতে লাগায় আবেদন ওঠে রিয়াল শিবিরের, কিন্তু রেফারির সায় ছিল না তাতে। 

ভিনিসিয়াস সুবর্ণ সুযোগ নষ্ট করেন এরপর। তবে ৬৭ মিনিটে সমতা ফেরায় রিয়াল। মাঠে নেমেই গোল পান মার্কো অ্যাসেনসিও। 

ভিএআর নাটকের শুরু ৭৫ মিনিটে। প্রতি-আক্রমণে বক্সে চলে আসা বেনজেমাকে অবৈধভাবে রুখে দেন বনো। পেনাল্টি যায় রিয়ালের পক্ষে। তবে সিদ্ধান্তটা যাচাই করতে রেফারি দ্বারস্থ হন ভিএআরের। সেখানে উল্টো পেনাল্টি যায় সেভিয়ার পক্ষে, কারণ আক্রমণের শুরুতে অন্য প্রান্তে রিয়ালের মিলিতাও ফাউল ও হ্যান্ডবল করেছিলেন একই সঙ্গে। স্পটকিক থেকে গোল করেন প্রথম গোল গড়ে দেওয়া রাকিটিচ। 

তবে যোগ করা সময়ে টনি ক্রুসের শট সেভিয়া ডিফেন্ডার দিয়েগো কার্লোসের পায়ে লেগে দিক বদলে জড়ায় সেভিয়ার জালে। তবে শেষ মূহুর্তে ক্যাসেমিরোর দূরপাল্লার শটটা লক্ষ্যে থাকলে হয়তো ৩-২ গোলে জয় পেতে পারত রিয়াল। ফলে ড্রই নিয়তি হয় দুই দলের।

লিগে এ নিয়ে টানা ১৫ ম্যাচ ধরে হারেনি রিয়াল মাদ্রিদ। তবে তাতেও অবশ্য লিগের শীর্ষে কিংবা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে। 

৩৫ রাউন্ড শেষে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো। রিয়াল ও বার্সেলোনার পয়েন্ট সমান ৭৫। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দুইয়ে রিয়াল। ৭১ পয়েন্ট নিয়ে চার নম্বরে সেভিয়াও আছে শিরোপা লড়াইয়ে।

আমারসংবাদ/এমএস