Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

কোহলি-রোহিতদের ছাড়াই দল ঘোষণা 

স্পোর্টস ডেস্ক

মে ১০, ২০২১, ০৭:২৫ এএম


কোহলি-রোহিতদের ছাড়াই দল ঘোষণা 

জুলাইয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। আর সেই দলে থাকছেন না বিরাট কোহলি, রোহিত শর্মার মতো প্রথম সারির ক্রিকেটাররা। সৌরভ গাঙ্গুলি জানান, দ্বিতীয় সারির দল নিয়েই শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত। 

সৌরভ জানিয়ে দিলেন, ‘জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি সিরিজের পরিকল্পনা করেছি আমরা। ওখানে টি-টোয়েন্টি আর ওয়ানডের সিরিজ হবে। সাদা বলের ক্রিকেটাররা শ্রীলঙ্কায় যাবে। পুরো আলাদা দল গঠন করা হবে।’  শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি আর তিনটি একদিনের ম্যাচ খেলবে ভারত।

ওই সময়টাতে কোহলিরা অবশ্য ইংল্যান্ডে থাকবেন। এ কারণে কোহলি-রোহিতদের মতো সিনিয়ররা থাকবেন না দলে। এক্ষেত্রে শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল থাকতে পারেন ভারতীয় দলে। রাহুল তেওয়াটিয়া, চেতন সাকারিয়া, দেবদত্ত পাড়িক্কল, শ্রেয়াস আইয়ারের মতো তরুণ ক্রিকেটাররাও থাকতে পারেন দলে।

২২ জুন নিউজিল্যান্ডের সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হবে। এরপর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু ৪ আগস্ট। সেই সময়ে কড়া কোয়ারেন্টাইন নিয়মের জন্য ভারতে ফিরতে পারবেন না কোহলিরা। এ কারণে তারা থেকে যাবেন ইংল্যান্ডেই। এ কারণেই তাদের ছাড়া লঙ্কানদের সঙ্গে লড়বে ভারত।

আমারসংবাদ/এমএস