Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আইপিএলের বাকি ম্যাচ নিয়ে যা বললেন সৌরভ  

স্পোর্টস ডেস্ক

মে ১১, ২০২১, ০৫:১৫ এএম


আইপিএলের বাকি ম্যাচ নিয়ে যা বললেন সৌরভ  

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে আইপিএল। ক্রিকেটারদের এখনো পৌঁছে দেওয়ার প্রক্রিয়া চলছে। আইপিএলের বাকি ম্যাচ হবে তো? সম্প্রতি ভারতীয় বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি এ বিষয়ে আবারও মুখ খুলেছেন।

ভারতীয় বোর্ড সভাপতি বলেন, ‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর জুলাই মাসে ভারত শ্রীলঙ্কা সফরে যাবে। সেখানে আছে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি। ওদিকে, আছে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজও। তার ওপর আবার ১৪ দিনের কোয়ারেন্টাইনের মতো একাধিক বিধিনিষেধ মানতে হবে। এর ফলে আইপিএল আয়োজন করাই যাবে না। কোয়ারেন্টাইনের বিষয়টা খুবই কঠিন। আইপিএলের জন্য সময় বের করা সম্ভব হবে কি না, এখনই সেটা বলার সময় আসেনি।’

করোনা কবলিত সময়েই বিশ্বের বিভিন্ন প্রান্তে চলছে বিভিন্ন টুর্নামেন্ট। ইউরোপে ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা, সিরি’আসহ বিভিন্ন টুর্নামেন্ট চলছে এই করোনার শঙ্কা মাথায় নিয়েই। গত জুন-জুলাই মাসে করোনাজনিত বিরতি শেষে ফেরার পর আর খেলোয়াড়-স্টাফরা আক্রান্ত হলেও টুর্নামেন্ট বন্ধ করে দেওয়া হয়নি। আইপিএল বন্ধ করার কারণ জানাতে গিয়ে সেসবের উদাহরণ টানলেন সৌরভ।

বিসিসিআই সভাপতি বলেন, ‘এক বা একাধিক খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা বিশ্বের অন্যান্য টুর্নামেন্টেও ঘটেছে। কিন্তু সেগুলো তো বন্ধ হয়নি! ক্রিকেটাররা করোনায় আক্রান্ত না হলে আইপিএলও বন্ধ হত না।’ 

আইপিএল ২০২১-এর ২৯টি ম্যাচ মাঠে গড়াতে পেরেছে এ বছর। এরপর গত ৩ মে একাধিক দলে করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় বন্ধ করে দেওয়া হয় এবারের আসর।

আমারসংবাদ/এমএস