Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

আইপিএলের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ ছক্কা হাঁকিয়েছেন যারা 

মে ১১, ২০২১, ০৮:২৫ এএম


আইপিএলের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ ছক্কা হাঁকিয়েছেন যারা 

জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএলে বেশি আকর্ষণীয় করে তোলে ব্যাটসম্যানদের হাঁকানো বড় বড় ছক্কাগুলি। ক্যামেরাম্যান বিভিন্ন ভঙ্গিমার মাধ্যমে তা আবার দর্শকদের সামনে তুলে ধরেন। 

এসব ক্রিকেটারদের সম্পর্কে জানতে চান তাদের ভক্তরা। আজ ডেইলি আমার সংবাদ পাঠকদের জানাবো, আইপিএলের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ ছক্কা হাঁকিয়েছেন যে পাঁচ ক্রিকেটার। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক- 

১) অ্যালবি মরকেল: ১২৫ মিটার
আইপিএলের ইতিহাসে এখনো পর্যন্ত সবচেয়ে লম্বা ছক্কা হাঁকিয়েছেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার অ্যালবি মরকেল। প্রথম মরসুমে ডেকান চার্জার্সের স্পিনার প্রজ্ঞান ওঝার বলে ১২৫ মিটার ছক্কা মারেন, শেষ পর্যন্ত তিনি ১৯ বলে ২৯* রানে অপরাজিত থাকেন, যার মধ্যে ছিল একটি চার ও দুটি ছক্কা। 

২) প্রবীন কুমার: ১২৪ মিটার
যদিও আপনারা এই তালিকায় কিংস ইলেভেনের প্রাক্তন পেসার প্রবীণ কুমারের নাম আশা করেননি। তবে আরও অবাক করবে মুম্বাই ইন্ডিয়ান্সের ফাস্ট বোলার সর্বোচ্চ উইকেট শিকারী লাসিথ মালিঙ্গার বলে তিনি ১২৪ মিটার ছক্কা হাঁকিয়েছিলেন। 

৩) অ্যাডাম গিলক্রিস্ট: ১২২ মিটার
কিংস ইলেভেন পাঞ্জাবের প্রাক্তন অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্ট আইপিএলের ইতিহাসের তৃতীয় দীর্ঘতম ছক্কা হাঁকিয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পেসার চার্ল ল্যাঙ্গভেল্টের বলে মিড উইকেটের ওপর দিয়ে ১২২ মিটারের ছক্কা মারেন। সেই ম্যাচে তিনি মোট ৯টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ১০৬ রান করেছিলেন।

৪) রবিন উথাপ্পা: ১২০ মিটার
আইপিএলের ইতিহাসে সবচেয়ে লম্বা ছক্কা হাঁকানোর তালিকায় রবিন উথাপ্পা চতুর্থ স্থানে রয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে তিনি চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১২০ মিটারের একটি বিশাল ছক্কা হাঁকিয়েছিলেন।

৫) রস টেলর: ১১৯ মিটার
আইপিএলের উদ্বোধনী মৌসুমে রস টেইলর ডিপ মিড উইকেটের ওপর দিয়ে একটি বড় ছক্কা হাঁকিয়েছিলেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার জ্যাকব ওরামের বলে। যা আইপিএলের ইতিহাসে এটি এখন পঞ্চম স্থানে রয়েছে। 

আমারসংবাদ/এমএস