Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

না ফেরার দেশে চলে গেলেন জাদেজা

স্পোর্টস ডেস্ক

মে ১৬, ২০২১, ১১:৫৫ এএম


না ফেরার দেশে চলে গেলেন জাদেজা

প্রাণঘাতী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা ভারত। রোববার দেশটিতে সর্বমোট মৃত্যু হয়েছে ৪০৭৭ জনের। এর আঁচ পড়েছে ভারতীয় ক্রিকেটে। করোনাভাইরাসের কাছে হেরে গিয়ে প্রাণ হারিয়েছেন সাবেক অলরাউন্ডার রাজেন্দ্র সিং জাদেজা।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে রোববার (১৬ মে) সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থা।

এক প্রেস বিবৃতির মাধ্যমে জানিয়েছে, ‘সৌরাষ্ট্রের বিগত দিনের অন্যতম তারকা ক্রিকেটার রাজেন্দ্র সিং জাদেজার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে। 

সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার সাবেক সচিব নিরঞ্জন শাহ শোক বার্তায় লিখেছেন, ‘নিয়ম শৃঙ্খলা, ক্রিকেট জ্ঞান, স্টাইল সব বিষয়েই তিনি অনন্য ছিলেন। ক্রিকেটের প্রতি তার অবদান এবং আত্মত্যাগ আজীবন স্মরণে থাকবে।’

বর্তমান সভাপতি জয়দেব শাহ শোক প্রকাশ করে জানিয়েছেন, ‘ক্রিকেট জগতের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমার যত ক্রিকেটারের সঙ্গে সাক্ষাৎ হয়েছে, তাদের মধ্যে অন্যতম সেরা ছিলেন উনি। তার কোচিং, মেন্টরশিপে ম্যাচ খেলতে পেরে আমি গর্বিত।’

খেলোয়াড়ি জীবনে মূলত পেস বোলিং অলরাউন্ডার ছিলে জাদেজা। অবসরের আগে ৫০টি প্রথম শ্রেণি এবং ১১টি লিস্ট-এ ম্যাচ খেলছেন তিনি। যেখানে দেড় হাজারের ওপরে রানের পাশাপাশি প্রায় দেড়শটির মতো উইকেটের মালিক তিনি। খেলা ছাড়ার পর বিসিসিআইয়ের ম্যাচ রেফারির দায়িত্ব পালন করতেন। ৫৩টি প্রথম শ্রেণি, ১৮টি লিস্ট-এ এবং ৩৪টি টি২০ ম্যাচ পরিচালনা করেছেন। খেলোয়াড়ি অধ্যায়ের ইতি টানার পর বিসিসিআইয়ের ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। 

আমারসংবাদ/এমএস