Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

গাজায় ইসরায়েলি হামলায় ফুটবলার নিহত

স্পোর্টস ডেস্ক

মে ১৮, ২০২১, ০৯:১৫ এএম


গাজায় ইসরায়েলি হামলায় ফুটবলার নিহত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। ১০ মে থেকে টানা হামলায় এ পর্যন্ত ২১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মাঝে মারা গেছেন এক ফুটবলারও। 

নিহত ফুটবলারের নাম মুয়াথ নাবিল আল যানিন। ফিলিস্তিনি ফুটবলের অফিসিয়াল পেইজ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। সেখানে লিখা হয়েছে, আমাদের মাঝে থেকে মুয়াথ নাবিল আল যানিন অনেক দ্রুতই চলে গেলেন। ওপারে শান্তিতে থাকুন।

সেখানে আরো জানানো হয়েছে, ইসরায়েলের বিমান হামলায় নাবিল মারা গেছেন। তার বয়স ছিল মাত্র ২৩। ইত্তিহাদ বেইত হানুন, বেইত লাহিয়া ও খাদামাত জাবালিয়ার হয়ে মাঠ মাতিয়েছেন তিনি।

ইসরায়েলের হামলা থেকে বাঁচতে নিজেদের বাড়ি ছেড়ে উত্তর গাজায় জাতিসংঘের পরিচালিত বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে কয়েকশ ফিলিস্তিনি পরিবার। জাতিসংঘ জানিয়েছে, অব্যাহতভাবে ‌অপরাধমূলক হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। ফলে এখন পর্যন্ত অন্তত ১০ হাজার ফিলিস্তিনি নিজেদের বাড়িঘর ছেড়েছেন। 

সংস্থাটি আরো জানিয়েছে, করোনা মহামারিতে ফিলিস্তিনিরা স্কুল, মসজিদ এবং অন্যান্য জায়গায় আশ্রয় নিচ্ছেন। সেখানে পানি, খাদ্য ও চিকিৎসা সেবা পর্যাপ্ত নয়। এছাড়া মহামারিতে স্বাস্থ্যবিধিও মেনে চলারও সুযোগ নেই।

আমারসংবাদ/এমএস