Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

ফের বিতর্ক আম্পায়ারিং নিয়ে

স্পোর্টস ডেস্ক

জুন ১৪, ২০২১, ১০:০০ এএম


ফের বিতর্ক আম্পায়ারিং নিয়ে

ফের আম্পায়ারিং বিতর্কে জড়িয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে মাঠেই প্রতিবাদ করলেন লিজেন্ড অব রূপগঞ্জের ব্যাটসম্যান সাব্বির রহমান। 

রোববার (১৩ জুন) বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষে ব্যাট হাতে দারুণ খেলতে থাকা সাব্বিরকে কট বিহান্ড দ্য উইকেট সিদ্ধান্ত দেন আম্পায়ার। 

শাকিলের সেই ডেলিভারিটি ছিল অফ-স্ট্যাম্পের অনেক বাইরে। সেটি মারতে ব্যাট চালান সাব্বির, কিন্তু পরাস্ত হন। কিপার নুরুল হাসান সোহানের হাতে তালুবন্দি হলে আবেদন করেন উইকেটকিপার। সেই আবেদনে আঙুল তোলেন আম্পায়ার।

সাব্বির দাবি, তিনি আউট ছিল না। ক্রিকেটসমর্থকদের একাংশ সহমত সাব্বিরের সঙ্গে। ভিডিও রিপ্লে দেখে ক্রিকেটপ্রেমীদের বক্তব্য, ব্যাটের স্পর্শ পায়নি বলটি। এটি আম্পায়ারের ভুল সিদ্ধান্ত। 

এরপরই সাব্বিরের আউট নিয়ে সমালোচনার শুরু হয়। পাশাপাশি উইকেটরক্ষক নুরুল হাসানকে নিয়েও শুরু হয় সমালোচনা।

কারণ ভিডিওতে দেখা গেছে, বোলারকে স্ট্যাম্পের পেছন থেকে ইশারা দিচ্ছিলেন নুরুল। তার দেওয়া ইশারা অনুযায়ী বল করেন বোলার।

নানা সমালোচনার মধ্যে অবশেষে এ আউট নিয়ে মুখ খুললেন সোহান। নিজের ফেসবুক পেজে সমালোচকদের জবাব দিলেন শেখ জামালের এই উইকেটকিপার।

তিনি লেখেন, ‘সম্প্রতি আমি খেয়াল করেছি যে, গতকালকের ম্যাচের একটি আউটকে কেন্দ্র করে আমাকে নিয়ে কিছু পেজ এবং অনলাইন নিউজ পোর্টালে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। আমি আমার অবস্থান থেকে সবাইকে অনুরোধ করব এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য।’

তিনি আরও লেখেন, ‘উইকেটকিপার হিসেবে আমি সবসময়ই চেষ্টা করি কট বিহাইন্ডের ক্ষেত্রে নিজে নিশ্চিত হয়ে এরপর আউটের আবেদন করতে। গতকালকের ম্যাচে আমি শতভাগ নিশ্চিত হয়েই আবেদন করেছিলাম এবং মাঠে যারা ছিল সবাই দেখেছে ওটা পরিষ্কার আউট ছিল। যদিও ভিডিওতে দূর থেকে পরিষ্কার বুঝা যাচ্ছে না। এরপরও আমি অনুরোধ করবো যাদের আউটটি নিয়ে সংশয় আছে সবাইকে ভালো ভাবে ভিডিওটি দেখবেন। এবং আমার সঙ্গে একমত হবেন।’

আমারসংবাদ/এমএস