Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শেষ মুহূর্তের গোলে জয় পেল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

জুন ২৪, ২০২১, ০৪:২০ এএম


শেষ মুহূর্তের গোলে জয় পেল ব্রাজিল

প্রথমার্ধের গোলে পিছিয়ে পড়েছিল ব্রাজিল। পিছিয়ে ছিল ম্যাচের একটা বড় সময় পর্যন্ত। কিন্তু শেষ দিকে ঠিকই ঘুরে দাঁড়াল স্বাগতিকরা। রবের্তো ফিরমিনো ও কাসেমিরোর গোলে জয়রথেই থাকল তিতের দল।

রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচ ২-১ গোলে জিতেছে ব্রাজিল। টানা দুই ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ড্র করার পর এবার জিততে পারল তারা।

রিও ডি জেনিরোর নিলটন সান্তোস স্টেডিয়ামে ম্যাচের ১০ মিনিটের মাথায় ব্রাজিলের বিপক্ষে লিড নেয় কলম্বিয়া। এ সময় ডান দিক থেকে হুয়ান কুয়াদ্রাদোর ক্রসে ডি বক্সের মধ্যে লাফিয়ে উঠে বাইসাইকেল কিকে গোল করেন লুইস দিয়াজ। ব্রাজিলের গোলরক্ষক উইভার্টন কিছু বুঝে ওঠার আগেই গোল হয়ে যায়।

প্রথমার্ধের বাকি সময়ে এই গোলটি অবশ্য আর শোধ দিতে পারেনি ব্রাজিল। তাতে পিছিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতির পর নিজেদের লিড ধরে রাখতে রক্ষণাত্মক ফুটবল খেলে কলম্বিয়া। ব্রাজিলের একের পর এক আক্রমণ রুখে দেয় তারা। তবে ৭৮ মিনিটে গোল হজম করে দিয়াজ-কুয়াদ্রাদোরা। এ সময় বামদিক থেকে ব্রাজিলের রেনান লোদি ক্রসে বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন। বলকে অনুসরণ করে পেনাল্টি বক্সের সামনে গিয়ে হেড নেন রবার্তো ফিরমিনো। বল কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনার হাত ছুঁয়ে গোললাইন অতিক্রম করে।

যদিও এই গোলটি নিয়ে ব্যাপক আপত্তি তোলে কলম্বিয়া। বেশ কিছু সময় নষ্ট হয় রেফারির সঙ্গে কলম্বিয়ার খেলোয়াড়দের দেন-দরবারে। শেষ পর্যন্ত গোলটি টিকে যায়।

গোল নিয়ে আপত্তি করে সময় নষ্ট করার কারণে যোগ করা সময় দেওয়া হয় ১০ মিনিট। আর এই যোগ করা সময়ের শেষ মুহূর্তে কর্নার পায় ব্রাজিল। নেইমারের নেওয়া কর্নার কিক থেকে হেডে কাসেমিরো ৯০+১০ মিনিটের সময় গোল করে জয় নিশ্চিত করেন।

এই জয়ে ৩ ম্যাচ থেকে ব্রাজিলের সংগ্রহ ৯ পয়েন্ট। তারা আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ৪ পয়েন্ট করে নিয়ে কলম্বিয়া দ্বিতীয় ও পেরু আছে তৃতীয় স্থানে। ২ পয়েন্ট করে নিয়ে ইকুয়েডর ও ভেনেজুয়েলা আছে যাথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে।

‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল ৩-০ গোলে হারিয়েছিল ভেনেজুয়েলাকে। পরের ম্যাচে পেরুকে উড়িয়ে দিয়েছিল ৪-০ গোলে। এবার কলম্বিয়াকে হারালো তারা। শেষ ম্যাচে সোমবার দিবাগত রাত ৩টায় ইকুয়েডরের মুখোমুখি হবে নেইমার-ফিরমিনোরা।

আমারসংবাদ/এমএস