Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

হাঙ্গেরিকে হারিয়ে শেষ ষোলোয় জার্মানি 

স্পোর্টস ডেস্ক

জুন ২৪, ২০২১, ০৪:৫৫ এএম


হাঙ্গেরিকে হারিয়ে শেষ ষোলোয় জার্মানি 

জিতলে মিলবে পরের রাউন্ডের টিকেট-এমন ম্যাচে দুবার এগিয়ে গিয়ে স্বপ্ন ছোঁয়ার পথেই ছিল হাঙ্গেরি। স্বপ্ন ছোঁয়ার বেশ কাছেই ছিল তারা। কিন্তু সব বদলে দিলেন লেয়ন গোরেটস্কা। বদলি নেমে শেষদিকে দারুণ এক গোল করে জার্মানিকে গ্রুপ পর্ব থেকে বিদায়ের লজ্জার হাত থেকে বাঁচালেন তিনি। আর তাতে স্বপ্নভঙ্গ হলো হাঙ্গেরির।

বুধবার দিবাগত রাতে হাঙ্গেরি দারুণ পরীক্ষা নিয়েছে জার্মানদের। তাদের বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেছে জার্মানি। তাতে করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ‘এফ’ গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে জোয়াকিম লো’র শিষ্যরা। 

৩ ম্যাচ থেকে জার্মানির সংগ্রহ ৪ পয়েন্ট। সমান ৪ পয়েন্ট পর্তুগালেরও। আর ফ্রান্সের সংগ্রহ ৫ পয়েন্ট। ফ্রান্স ও জার্মানির সঙ্গে তৃতীয় স্থানে থাকা সেরা দল হিসেবে পর্তুগালও টিকিট পেয়েছে নকআউট পর্বের। 

হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের ১১ মিনিটেই পিছিয়ে পড়ে জার্মানি। এ সময় রোনাল্ড সালাই এর ক্রসে ডি বক্সের মধ্যে ডাইভ দিয়ে হেড নেন অধিনায়ক অ্যাডাম জালাই। তার নেওয়া হেড ম্যানুয়েল নয়্যারকে ফাঁকি দিয়ে জালে জড়ায়।

বিরতির পর ৬৬ মিনিটে জার্মানির কাই হাভার্টজ গোল করে সমতা ফেরান। কিন্তু ৬৮ মিনিটেই আন্দ্রাস স্কাফেরের গোলে আবার এগিয়ে যায় হাঙ্গেরি। ৮৪ মিনিটে জার্মানির লিওন গোরেৎকার গোলে আবার সমতা ফেরে। শেষ পর্যন্ত এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

২-২ গোলে ড্র করে জার্মানি টিকিট পায় শেষ ষোলোর। আর হাঙ্গোরি বিদায় নেয়। নকআউট পর্বে জার্মানি পেয়েছে ইংল্যান্ডকে। ফ্রান্স পেয়েছে সুইজারল্যান্ডকে। আর পর্তুগাল পেয়েছে বেলজিয়ামকে। 

আমারসংবাদ/এমএস