Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সেমিফাইনালের আগে দুঃসংবাদ পেলো ব্রাজিল 

স্পোর্টস ডেস্ক

জুলাই ৩, ২০২১, ১০:৪৫ এএম


সেমিফাইনালের আগে দুঃসংবাদ পেলো ব্রাজিল 

কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার পথে আরও এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল। চিলিকে ১-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে স্বাগতিক ব্রাজিল।

শনিবার (৩ জুলাই) ভোরেরিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে অপেক্ষাকৃত কম শক্তির দল চিলিকে হারাতে ঘাম ঝরিয়েছে ব্রাজিল।

এ খুশির জোয়ারের মাঝেও দুঃসংবাদ রয়েছে ব্রাজিল শিবিরে। তাহলো ম্যাচে লাল কার্ড দেখে পরবর্তী ম্যাচ থেকে ছিটকে গেলেন দলের অন্যতম সেরা স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।

দ্বিতীয়ার্ধে নেমেই সফল হয় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে ফিরমিনোর বদলি হিসেবে নামেন পাকুয়েতা। আর তিনি তুরুপের তাস হয়ে ওঠেন। ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমারের এসিস্টে চিলির রক্ষণকে পরাস্ত করে সহজেই জাল খুঁজে নেন পাকুয়েতা। দলকে ১-০ লিড এনে দেন।

এর কিছু পরেই লাল কার্ড দেখেন জেসুস। ৪৯তম মিনিটে ফুটবলের মাঠে যেন রেসলিং খেললেন জেসুস। দৌড়ে গিয়ে শরীর শূন্যে ভাসিয়ে চিলির লেফটব্যাক ইউজেনিও মেনার মুখে উড়ন্ত লাথি মারেন তিনি। বুটের লাথি খেয়ে আহত হন ইউজেনি।

সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে জেসুসকে বের করে দেন আর্জেন্টাইন রেফারি পাত্রিসিও লোসতাও।

এই লাল কার্ড দেখায় আগামী ৫ জুলাইয়ে পেরুর বিপক্ষে সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামাতে পারছেন না জেসুস। এমনকি শাস্তি বাড়লে ব্রাজিলের হয়ে আরও কয়েকটি ম্যাচেও দেখা যাবে না তাকে। সেই অর্থে ব্রাজিল ফাইনালে উঠতে পারলে সেটাও খেলা হবে না জেসুসের।

ম্যানচেষ্টার সিসির এই দুর্দান্ত স্ট্রাইকারকে হারিয়ে একটু দুশ্চিন্তায় পড়তেই পারেন কোচ তিতে। জেসুসের অনুপস্থিতি নিঃসন্দেহে সেলেকাওদের জন্য দুঃসংবাদই বটে।

আমারসংবাদ/এমএস