Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ফুটবল-কোপা : কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

স্পোর্টস ডেস্ক

জুলাই ৩, ২০২১, ১২:০৫ পিএম


ফুটবল-কোপা : কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

শেষ চারে জায়গা নিতে আগামীকাল রোববার (বাংলাদেশ সময় ভোর ৭টায়) ইকুয়েডরকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ফেভারিট আর্জেন্টিনা।

‘এ’ গ্রুপের শীর্ষস্থান নিয়েই শেষ আটে উঠে এসেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আর তাদের প্রতিপক্ষ ইকুয়েডরের অবস্থান ছিল ‘বি’ গ্রুপের চতুর্থ অবস্থানে। শক্তিশালী ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করার মাধ্যমে শেষ আটের আসন খুঁজে পায় ইকুয়েডর।  

‘এ’ গ্রুপের প্রত্যাশিত দল হিসেবে চার ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে শেষ আটে নাম লেখায় আর্জেন্টিনা। শুরুতে তাদেরকে কিছুটা খোলস বন্দী মনে হয়েছিল। ১-১ গোলে ড্র করে চিলির সঙ্গে। লিওনেল মেসির গোলে এগিয়ে যাওয়া আর্জেন্টিনার লাগাম টেনে ধরেন চিলিয়ান তারকা এডুয়ার্ডো ভার্গাস। গোলটি পরিশোধ করে তিনি দলকে সমতায় ফিরিয়ে আনেন।
তবে এরপর বেশ দ্রুতই ঘুরে দাঁড়ায় লিওনেল স্কালোনির শিষ্যরা। ফিরে আসে জয়ের ধারায়। গুইডো রড্রিগুয়েজের গোলে উরুগুয়েকে ১-০ গোলে হারানোর পর প্যারাগুয়েকেও একই ব্যবধানে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট করে সংগ্রহ করে আর্জেন্টিনা। দ্বিতীয় জয়ে দলের পক্ষে গোল করেছেন আলেজান্দ্রো গোমেজ।

‘এ’ গ্রুপ থেকে নিজেদের শেষ ম্যাচে অধিনায়ক মেসির জোড়া গোলে ভর করে বলিভিয়াকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারায় লা আলবিসেলেস্তেরা। কোয়ার্টার ফাইনালেও ইকুয়েডরের বিপক্ষে জয়ের ধারাবাহিকতায় থাকতে চায় আর্জেন্টিনা।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ:
এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো/জার্মান পেজ্জেল্লা, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তালিয়াফিকো/মার্কোস আকুনা, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্র পারেদেস, গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ এবং নিকোলাস গনজালেজ/আলেজান্দ্র পাপু গোমেজ।

ইকুয়েডরের সম্ভাব্য শুরুর একাদশ:
হার্নান গালিন্দেজ, অ্যাঞ্জেলো প্রেসিয়াদো, রবার্ট আরবোলেদা, পিয়েরো হিনকাপি, পারভিস এস্তুপিনান, অ্যালান ফ্রাংকো/গনজালো প্লাতা, জেগসন মেন্ডেজ, মইসেস কাইসেফো/ক্রিশ্চিয়ান নোবোয়া, ডিয়েগো পালাসিওস, এনার ভ্যালেন্সিয়া এবং আরত্ন প্রেসিয়াদো।

আমারসংবাদ/এমএস