Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে নেই তামিম!

স্পোর্টস ডেস্ক

জুলাই ৫, ২০২১, ০৮:৩০ এএম


জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে নেই তামিম!

জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এই মুহূর্তে জিম্বাবুয়েতে অবস্থান করছে টাইগাররা। তবে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজে নাও দেখা যেতে পারে বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম খেলােয়াড় তামিম ইকবালকে। কেননা ডিপিএলে খেলার সময় হাঁটুর চোট এখনো কাটিয়ে উঠতে পারেননি ওয়ানডে তিনি। তাই তামিমকে বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছে ক্রিকেট বোর্ডের মেডিকেল ইউনিট।

জানা গেছে, পুরোপুরি সুস্থ হতে ৮ সপ্তাহের বিশ্রামের প্রয়োজন তামিমের। এতে জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের দুই ফরম্যাট খেললেও তার আগে একমাত্র টেস্টে তার মাঠে নামা অনিশ্চিত। এদিকে প্রস্তুতি ম্যাচে না খেললেও চোট কাটিয়ে টেস্টে মাঠে নামবেন মুশফিকুর রহিম।

আগামী বুধবার (৭ জুলাই) শুরু হবে দুই দলের একমাত্র পাঁচদিনের ম্যাচ। তার আগে জিম্বাবুয়ে গিয়ে দুদিন অনুশীলন করে সফরকারীরা। পরে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। সেখানে নীরব উপস্থিতি ছিল তামিমের, প্যাড ছাড়া হালকা অনুশীলন করার পর প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামেননি তিনি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামলেও খুব বেশি সাবলীল দেখা যায়নি তামিমকে।

একমাত্র টেস্টে কি পাওয়া যাবে তামিমকে? জিম্বাবুয়েতে দলের সঙ্গে থাকা চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘তামিম ইকবালকে টেস্টে পাওয়া যাবে কীনা সেটি এখনই বলা মুশকিল। তার চোট এখনো পুরোপুরি ভালো হয়নি। আজ স্কিল ও ফিটনেস অনুশীলন আছে। সেখানে দলের ফিজিও তাকে দেখবেন, এর পরেই আসলে সিদ্ধান্ত হবে খেলবেন কিনা।’

তিনি আরও বলেন, ‘তামিম ইকবালের চোটের যে ধরণ তাতে তার বিশ্রাম ও রিহ্যাব মিলিয়ে প্রায় ৮ সপ্তাহের প্রয়োজন। এর পরেও পুরো বিষয়টি তার নিজের উপর নির্ভর করছে। তিনি যদি খেলতে চান তবে খেলতে পারেন।’

আমারসংবাদ/এমএস