Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

‘ম্যারাডোনা সুপার কাপে’ মুখোমুখি ইতালি-আর্জেন্টিনা!

স্পোর্টস ডেস্ক

জুলাই ১৪, ২০২১, ০৭:৪০ এএম


‘ম্যারাডোনা সুপার কাপে’ মুখোমুখি ইতালি-আর্জেন্টিনা!

মাত্রই শেষ হলো কোপা আমেরিকা এবং ইউরো কাপ টুর্নামেন্ট। কোপা আমেরিকা চ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনা। ইউরো কাপ চ্যাম্পিয়ন চিয়েলিনির ইতালি। কিন্তু দুই মহাদাশের চ্যাম্পিয়নের মধ্যে সেরা কোন দল। তা নির্বাচনের জন্যই হতে চলেছে সুপার কাপ।

আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল এবং ইউরোপের নিয়ামক সংস্থা উয়েফার মধ্যে এই নিয়ে বেশ কিছু সময় কথাবার্তা চলার পর এখন প্রায় সিদ্ধান্ত পাকা হওয়ার পথে।

আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার কর্মক্ষেত্র নেপলস এই ঐতিহাসিক লড়াইয়ের সাক্ষী থাকতে পারে। প্রস্তাব এসেছে ম্যাচটার নাম ‘ম্যারাডোনা সুপার কাপ’ রাখারও।

তবে বিশ্ব ফুটবলের সবথেকে শক্তিধর দুই মহাদেশের চ্যাম্পিয়নকে নিয়ে সুপার কাপ হওয়ার খবরে খুশি বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিরা। এখন শুধু অপেক্ষা আরও এক মেগা ফাইনালের দিন ঘোষণার।

খেলাধুলা ভিত্তিক আর্জেন্টিনার দৈনিক পত্রিকা দিয়েরো ওলের মতে, খুব শিগগিরই ইউরোপ চ্যাম্পিয়ন ইতালি ও লাতিন আমেরিকার সেরা দল আর্জেন্টিনার মধ্যে একটি ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল এবং উয়েফার মধ্যে এই নিয়ে বেশ কিছু সময় কথাবার্তা চলার পর এখন প্রায় সিদ্ধান্ত পাকা হওয়ার পথেও বলে জানা যায়।

আমারসংবাদ/এমএস